অ্যাথলেটিকোর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন গ্রিজম্যান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১১ পিএম, ১১ জানুয়ারি ২০২৪
অ্যাথলেটিকোর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন গ্রিজম্যান

রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালের প্রথম লেগে গোল করে অনন্য এক রেকর্ড গড়েছেন ফরাসি তারকা আঁতোয়ান গ্রিজম্যান। ক্যারিয়ারে ১৭৪ গোল করে অ্যাথলেটিকোর হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন তিনি।

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত নাটকীয় ম্যাচটিতে ৩২ বছর বয়সী গ্রিজম্যানের গোলে অ্যাথলেটিকো ম্যাচে ২-২’ সমতা ফেরায়। যদিও অতিরিক্ত সময়ের দুই গোলে শেষ পর্যন্ত অ্যাথলেটিকোকে ৫-৩ গোলের হার দিয়ে বিদায় নিতে হয়েছে। গত ডিসেম্বরে লা লিগায় গেতাফের বিপক্ষে জোড়া গোল করে লুইস আরাগোনেসের করা ক্লাব সর্বোচ্চ ১৭৩ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন।

২০২২ সালে বার্সেলোনা থেকে আবারও গ্রিজম্যানকে ফিরিয়ে এনেছিল অ্যাথলেটিকো। দুই মেয়াদে অ্যাথলেটিকোর হয়ে ৩৬৮ ম্যাচ খেলেছেন তিনি। এর আগে ২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে তিনি অ্যাথলেটিকোতে যোগ দিয়েছিলেন।

২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের সদস্য ছিলেন গ্রিজম্যান। ২০১৯ সালের ১২০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় পাড়ি জমান। তবে কাতালান ক্লাবটিতে ফর্মের ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হয়ে ২০২১ সালে আবারো ধারে অ্যাথলেটিকোয় ফিরে আসেন।

স্প্যানিশ রাজধানীতে ফিরে দিয়েগো সিমিওনের অধীনে নিজের সেরা ফর্ম খুঁজে পান। মাত্র ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাথলেটিকো তার চুক্তি স্থায়ী করে। এবারের মৌসুমে অ্যাথলেটিকোর হয়ে ২৭ ম্যাচে ১৭ গোল করেছেন গ্রিজম্যান।


শেয়ার করুন :