বাফুফের রেফারি পদোন্নতি পরীক্ষার তারিখ ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪০ এএম, ১৮ আগস্ট ২০২০
বাফুফের রেফারি পদোন্নতি পরীক্ষার তারিখ ঘোষণা

ফুটবলে বাংলাদেশের সক্রিয় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণি রেফারিদের পদোন্নতি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সোমবার (১৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তারিখ ঘোষণা করে বাফুফে।

বাফুফের ঘোষিত তারিখ অনুযায়ী চলতি বছরের ৩০ ও ৩১ অক্টোবর (শুক্র ও শনিবার) ঢাকায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার আগে ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফরম পূরণ করতে ফেডারেশনের সাধারণ সম্পাদকের কাছে আবেদন করতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের সক্রিয় ৩য় শ্রেণি থেকে ২য় শ্রেণি, ২য় শ্রেণি থেকে ১ম শ্রেণির রেফারি এবং ১ম শ্রেণি থেকে জাতীয় রেফারিগণের পদোন্নতি পরীক্ষা ৩০ ও ৩১ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সংযুক্ত ফরম পূরণ করতে সাধারণ সম্পাদক, বাংলাদেশ ফুটবল ফেডারেশন সচিবালয় বরাবর আবেদন করতে হবে।

শর্তাবলী
১ম/২য়/৩য় শ্রেণির রেফারি হিসেবে যােগ্যতা অর্জনের পর ১ সেপ্টেম্বর দুই বৎসর সক্রিয়ভাবে রেফারির দায়িত্ব পালন করতে হবে। সর্বশেষ পদোন্নতির পর প্রতি বছর বাফুফে কর্তৃক আয়ােজিত প্রফেশনাল লিগ/সিনিয়র ডিভিশন ফুটবল লিগ/টুর্নামেন্টে (ফেডারেশন কাপ/জাতীয় ফুটবল/অনুর্ধ্ব-১৮/চ্যাম্পিয়নস ক্লাব কাপ) কমপক্ষে ১০টি খেলায় রেফারি/সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়াও নিজ জেলায় ডিএফএ/ডিএসএ আয়ােজিত লিগ/টুর্নামেন্টে কমপক্ষে ১০টি খেলায় রেফারি হিসেবে ও ১৫টি খেলায় সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকতে হবে। রেজিস্টেশন ফি বাবদ ১ হাজার টাকা প্রদান করতে হবে।

আবেদনপত্রের সাথে যা জমা দিতে হবে
খেলা পরিচালনার বিস্তারিত বিবরণ ডিএফএ/ডিএসএ’র সভাপতি/সাধারণ সম্পাদক কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে। শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি, পাসপাের্টের ফটোকপি/জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে। বাফুফের রেফারিজ কমিটি কর্তৃক প্রকাশিত রেফারি পরীক্ষার পাশের বিজ্ঞপ্তির কপি, সদ্য তােলা ২ কপি ছবি এবং বাফুফে কর্তৃক প্রদানকৃত রেজিঃ নম্বর জমা দিতে হবে।

আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর চূড়ান্তভাবে মনােনীত রেফারিরা উল্লেখিত পরীক্ষা সমূহে অংশগ্রহণ করতে পারবেন। ফিজিক্যাল ফিটনেস টেস্ট, লজ অফ দ্যা গেমের উপর লিখিত এবং মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত

ক্রিকেটের মতো ফুটবলেও অবকাঠামোর উন্নয়ন চান জেমি ডে

ক্রিকেটের মতো ফুটবলেও অবকাঠামোর উন্নয়ন চান জেমি ডে

ক্ষতি পুষাতে আগেভাগে বিপিএল চান ফুটবলাররা

ক্ষতি পুষাতে আগেভাগে বিপিএল চান ফুটবলাররা