প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৯ আগস্ট ২০২০
প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পিএসজি

ছবি : পিএসজি

চ্যাম্পিয়নস লিগে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে পা রাখলো নেইমার-এমবাপে-ডি মারিয়ার দল পিএসজি। মঙ্গলবার (১৮ আগস্ট) রাতে লাইপজিগের বিপক্ষে ৩-০ গোলে দুর্দান্ত এক জয় তুলে ফাইনালে পা রাখে পিএসজি।

লিগের উত্তেজনাপূর্ণ সেমি-ফাইনালের ম্যাচে খেলতে নেমে শুরুতেই এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ১৩তম মিনিটে ডি মারিয়ার ফ্রি-কিক থেকে হেড করে লাইপজিগের জালে বল পাঠান মার্কিনিয়োস।
sportsmail24
১-০ গোলে এগিয়ে গিয়ে খেলার গতি আরও বাড়িয়ে দেয় পিএসজি। ফলে প্রথমার্ধেই আরও এক গোলের দেখা পায়। বিরতির আগে ম্যাচের ৪২তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। লাইপজিগের গোলবারের সামনে গড়বড় পাকানো অবস্থায় নেইমারের ফ্লিক থেকে বল জালে পাঠান ডি মারিয়া।

দুই গোলে এগিয়ে থেকে বিরতি যাওয়া পিএসজির সামনে আরও গোল করার সুযোগ ছিল। তবে নেইমারের ভুলে সেটি আর হয়নি। ম্যাচের শুরুতেই এমবাপের থ্রু পাস থেকে গোলের সামনে গিয়েও গোল করতে পারেননি নেইমার। নেইমারের নেওয়া ফ্রি-কিক বারপোস্টে লেগে ফিরে যায়।
sportsmail24বিরতি থেকে ফিরে ৫৬ মিনিটে আবারও এগিয়ে যায় পিএসজি। দলের হয়ে তৃতীয় গোলটি করেন জুয়ান বার্নাট ভেলাস্কো। এরপর নির্ধারিত সময়ে আর কোন গোলের দেখা পায়নি দু’দলের কেউ। ফলে ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

ফাইনালের পথে পিএসজি জয় পেলেও গোল বঞ্চিত থাকলেন নেইমার ও এমবাপে। দলের দুর্দান্ত জয়ে তাদের দুজনের অবদান চিল বেশ। ফলে গোল না পেলেও আফসোস থাকার কথা নয়।ে

এদিকে চ্যাম্পিয়নস লিগে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠার আগে ২০১৩, ২০১৪, ২০১৫ ও ২০১৬ আসরে কোয়াটার ফাইনালের গণ্ডি পেরুতে পারেনি পিএসজি। বাকি তিন বছর ২০১৭, ২০১৮ ও ২০১৯ আসরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে পিএসজি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় চাকরি হারালেন জুভেন্টাস কোচ

চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় চাকরি হারালেন জুভেন্টাস কোচ

পিএসজিতে সেরা ফর্মে রয়েছি : নেইমার

পিএসজিতে সেরা ফর্মে রয়েছি : নেইমার

টাইব্রেকারে ফরাসি লিগ কাপ চ্যাম্পিয়ন পিএসজি

টাইব্রেকারে ফরাসি লিগ কাপ চ্যাম্পিয়ন পিএসজি

নেইমারের গোলে চ্যাম্পিয়ন পিএসজি

নেইমারের গোলে চ্যাম্পিয়ন পিএসজি