লিভারপুল-লিডস ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ এএম, ২১ আগস্ট ২০২০
লিভারপুল-লিডস ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

দীর্ঘ ১৬ বছরের মধ্যে এই প্রথম প্রিমিয়ার লিগে খেলতে যাচ্ছে লিডস ইউনাইটেড। ১২ সেপ্টেম্বর বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ও লিডসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ফুটবল।

উদ্বোধনী ম্যাচে মার্সেলো বিয়ালসার শিষ্যরা চ্যাম্পিয়ন লিভারপুলের আতিথেয়তা গ্রহণ করবে। ২০১৯-২০ মৌসুম বিলম্বে শেষ হওয়ায় বাড়তি কিছুটা বিশ্রাম চাওয়ায় ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড মাঠে মানবে সপ্তাহের শেষ ভাগে।

করোনার কারণে তিনমাস খেলা বন্ধ ছিল ইংল্যান্ডে। ফলে কিছুটা বিলম্বে শেষ হয়েছে আগের মৌসুমটি। এদিকে দুই মৌসুমের খেলার মধ্যে অংশগ্রহণকারী দলগুলোকে অন্তত একমাস বিশ্রাম দিতে চায় কর্তৃপক্ষ। প্রিমিয়ার লিগ শেষ হওয়ার তিন সপ্তাহ পর গত সপ্তাহে সিটি ও ইউনাইটেড ছিটকে গেছে যথাক্রমে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ থেকে।

১৪ সেপ্টেম্বর (সোমবার) প্রিমিয়ার লিগ মিশন শুরু করবে চেলসি ও উলভস। এই আগস্টে তারাও ইউরোপীয় টুর্নামেন্টে অংশ নিয়েছিল। ২০০৩/০৪ মৌসুমের পর এই প্রথম শীর্ষ আসরে প্রত্যাবর্তন করেছে লিডস। ১২ সেপ্টেম্বরের ওই ম্যাচে চ্যাম্পিয়নদের খুব একটা চ্যালেঞ্জে নাও ফেলতে পারে লিডস। কারণ তিন বছরেরও বেশি সময় ধরে অ্যানফিল্ডে লিগের কোন ম্যাচে হারার নজির নেই লিভারপুলের।

উদ্বোধনী সপ্তাহের অন্য ম্যাচগুলোতে টটেনহ্যাম আতিথেয়তা দিবে এভারটনকে। আর্সেনাল সফরে যাবে নবাগত ফুলহ্যামের মাঠে। আর চেলসি অ্যাওয়ে ম্যাচ খেলবে ব্রাইটনের বিপক্ষে। ৭ নভেম্বর ইতিহাদ স্টেডিয়ামে পরস্পরের মুখোমুখি হবে সিটি ও লিভারপুল।

৬ ফেব্রুয়ারি অ্যানফিল্ডে ফিরতি লেগে পরস্পরের মোকাবেলা করবে ক্লাব দুটি। ২০২১ সালের আগে ঐতিহ্যগত প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে না ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ১৬ জানুয়ারি অ্যানফিল্ড ভ্রমণ করবে রেড ডেভিলসরা। ১ মে ওল্ড ট্রাফোর্ড সফরে যাবে লিভারপুল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার হেড কোচের দায়িত্বে কোম্যান

বার্সেলোনার হেড কোচের দায়িত্বে কোম্যান

স্পোর্টিং ডিরেক্টর আবিদালকে বরখাস্ত করলো বার্সেলোনা

স্পোর্টিং ডিরেক্টর আবিদালকে বরখাস্ত করলো বার্সেলোনা

‘গোল চুরি’র চেষ্টা করেছিলেন নেইমার!

‘গোল চুরি’র চেষ্টা করেছিলেন নেইমার!

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পিএসজি

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পিএসজি