বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিলেন লিওনেল মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২৬ আগস্ট ২০২০
বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিলেন লিওনেল মেসি

নিজের ক্যারিয়ারের এখন পর্যন্ত পুরো সময় কাটানো প্রাণের ক্লাব বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসি। ছয়বার ব্যালন ডি’অর জয়ী ৩৩ বছরের এ ফুটবল তারকা বার্সেলোনা ছাড়তে ক্লাব কর্তৃপক্ষের কাছে একটি চিঠি দিয়েছেন।

ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, বার্সেলোনা ছাড়তে মঙ্গলবার (২৫ আগস্ট) ক্লাব কর্তৃপক্ষের কাছে একটি ফ্যাক্স পাঠিয়েছেন মেসি। চিঠিতে চলতি গ্রীষ্মে বিনামূল্যে ক্লাব ছাড়তে অনুমতি চেয়েছেন তিনি।

২০০০ সালে যুব খেলোয়াড় হিসাবে বার্সেলোনা যোগ দিয়েছিলেন মেসি। বর্তমান চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার সাথে মেসির চুক্তি রয়েছে। তবে গত ১৪ আগস্ট চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ অপমানজনক পরাজয়ে পর মেসির অসন্তুষ্টির গুজব ছড়িয়ে পড়ে এবং মেসি তার প্রাণের ক্লাব ছাড়ছেন বলেও ফুটবল বিশ্বে আলোচনা ছড়িয়ে পড়ে।

বায়ার্ন মিউনিখের কাছে লজ্জাজনক পরাজয়ের পর কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করে বার্সেলোনা। এছাড়া কোচ বরখাস্তের পরের দিন স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালকেও বরখাস্ত করা হয়। এরপর নতুন কোচ হিসেবে ক্লাবের সাবেক ফুটবলার ও বর্তমানে নেদারল্যান্ডস জাতীয় দলের হেড কোচ রোনাল্ড কোম্যানকে নিয়োগ দেওয়া হয়

রোনাল্ড কোম্যান চুক্তি স্বাক্ষরের পরই হুঙ্কার ছাড়েন। বলেন, এখন আমি বার্সেলোনার কোচ। সবাই একসাথে কাজ শুরু করবো। পরিবর্তন অবশ্যই আসবে। যে দিনগুলো আমরা দেখে এসেছি তা আমি, খেলোয়াড়, পরিচালক, সমর্থক কিংবা কেউই বার্সেলোনায় আর দেখতে চাই না।

কোচ বরখাস্তের আগে বার্সেলোনা সভাপতি জোসেফ বার্তেমেউ পরিবর্তনের আভাস দেন। সেখানে তিনি বলেন, ‘বেশ কিছু সিদ্ধান্ত আমরা এরই মধ্যে নিয়ে ফেলেছি। আগামী কয়েকদিনের মধ্যে আরও কিছু সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী সপ্তাহ থেকে একের পর এক ঘোষণা দেওয়া হবে।’

যদিও তার ওই ঘোষণায় মেসির কথা বলা হয়নি। তবে বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউয়েকে নিয়ে আগে থেকেই পরিস্থিতি ঘোলাটে ছিল। বিষয়টি নিয়ে মেসি নিজেও অসন্তুষ্ট ছিলেন।

মেসির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকলেও চুক্তি অনুযায়ী মৌসুম শেষে ক্লাব ছাড়ার সুযোগ আছে মেসির। সে ক্ষেত্রে রিলিজ ক্লজও লাগবে না। মেসি যেতে চাইলে তিনি ফ্রি এজেন্ট হিসেবে পরিগণিত হবেন।

তবে মেসি নিজের ইচ্ছায় না যেতে চাইলে বা বার্সেলোনা তাকে ছাড়তে না চাইলে সেক্ষেত্রে তাকে কিনতে ক্লাবকে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো খরচ করতে হতো। তবে এখন মেসি নিজেই যেতে চাওয়ায় আগ্রহী ক্লাবের রিলিজ ক্লজের টাকা খরচ করতে হবে না।

এদিকে মেসি বার্সেলোনা ছাড়লেও নতুন করে কোথায় ঠিকানা খুঁজে নিচ্ছেন সে তথ্য এখনো জানা যায়নি। তবে তাকে দলে ভেড়াতে বেশ কয়েকটি ক্লাব মুখিয়ে রয়েছে। তার মধ্যে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড বা ইন্টার মিলানে যাওয়ার গুঞ্জনও রয়েছে। এমনকি এই তালিকায় পিএসজি’রও নাম রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

দায়িত্ব নিয়েই হুঙ্কার ছাড়লেন মেসিদের কোচ

দায়িত্ব নিয়েই হুঙ্কার ছাড়লেন মেসিদের কোচ

মেসিকে পেতে ৭ হাজার কোটি টাকা খরচ করতে প্রস্তুত ম্যানসিটি

মেসিকে পেতে ৭ হাজার কোটি টাকা খরচ করতে প্রস্তুত ম্যানসিটি