‘নিষিদ্ধ’ হতে পারেন মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫২ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২০
‘নিষিদ্ধ’ হতে পারেন মেসি

ফাইল ফটো

বার্সেলোনা ও লিওনেল মেসির ঝামেলা ক্রমেই বড় আকার ধারণ করছে। মেসি রিলিজ ক্লজ ছাড়া চলে যেতে চাইলেও বার্সেলোনা তাতে রাজি নয়। এর মধ্যে লা লিগা জানিয়ে দিয়েছে মেসিকে অবশ্যই রিলিজ ক্লজ মিমাংসা করে যেতে হবে। এবার নতুন খবর হলো, মেসির উপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে ক্লাব বার্সেলোনা।

প্রাক মৌসুমের অনুশীলনে যোগ দেওয়ার আগে বার্সেলোনার করোনা পরীক্ষায় অংশগ্রহণ করেননি মেসি। এতে অন্তত এটি পরিস্কার হয়েছে যে, নতুন কোচ কোম্যানের অধীনে প্রথম অনুশীলনে অংশ নিচ্ছেন না তিনি। এদিকে এভাবে ক্লাবের ইভেন্টে অংশ না নিলে মেসির উপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে বার্সেলোনা। সেই সঙ্গে কর্তন করতে পারে বেতনের একটি অংশও।

দু’টি ঘটনাই ক্লাব বার্সেলোনা শৃঙ্খল লঙ্ঘনের অপরাধ হিসেবে বিবেচিত হয়। কারণ, ক্লাব এবং লা লিগা কর্তৃপক্ষ মনে করে যে, মেসি এখনো চুক্তির অধীনে রয়েছেন। মেসির এমন আচরণ ক্লাবের সঙ্গে থাকা চুক্তির প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ‘গুরুতর অপরাধ’ বলে প্রমাণ করে।

চুক্তি থাকা অবস্থায় মেসি যদি আবারও অনুশীলনকে না বলেন তাহলে সেটি হবে তৃতীয়বারের মতো ‘গুরুতর অপরাধ’। সেক্ষেত্রে মেসির উপর নেমে আসতে পারে ৩০ দিনের নিষিদ্ধাদেশ অথবা বেতনের ২৫ শতাংশ জরিমানা।

তবে বিষয়টি নিয়ে বার্সেলোনা খুবই সজাগ। তারা এখনো এটিকে ‘গুরুতর অপরাধ’ হিসেবে ঘোষণা দেয়নি এবং তারা এখনো চায় পরিস্থিতির সমাধান হোক। মেসিকে তারা এখনো ক্যাম্প ন্যূতে রেখে দিতে চায়।

এদিক মেসি মনে করেন, ক্লাবকে জানানোর মাধ্যমে তিনি এখন আর বার্সেলোনার কেউ নন। আর সে কারণে ক্লাব ইভেন্টে অংশগ্রহণের কোন বাধ্যবাদকতা নেই। তবে চুক্তি ও আইনের মারপ্যাচে বার্সেলোনা যে কঠোর হতে পারে সে বিষয়েও তিনি সজাগ রয়েছেন।

সপ্তাহের শেষ ভাগে মেসির বাবা জর্জ ও বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তুমেউ বৈঠকে বসতে পারে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোতে বলা হচ্ছে। ওই বৈঠকে বর্তমান পরিস্থিতির সমাধান বের করার চেষ্টা করবেন তারা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সার অনুশীলনে যাচ্ছেন না মেসি, দেননি করোনা পরীক্ষা

বার্সার অনুশীলনে যাচ্ছেন না মেসি, দেননি করোনা পরীক্ষা

মেসিকে আর্জেন্টিনা প্রেসিডেন্টের চিঠি

মেসিকে আর্জেন্টিনা প্রেসিডেন্টের চিঠি

মেসির জন্য ম্যানসিটির ৭৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ

মেসির জন্য ম্যানসিটির ৭৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ

রিলিজ ক্লজে আটকা মেসি, গুণতে হবে ৭শ’ মিলিয়ন ইউরো

রিলিজ ক্লজে আটকা মেসি, গুণতে হবে ৭শ’ মিলিয়ন ইউরো