শুরু হচ্ছে লা লিগার নতুন মৌসুম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৯ এএম, ১২ সেপ্টেম্বর ২০২০
শুরু হচ্ছে লা লিগার নতুন মৌসুম

শীর্ষ দলগুলোর অংশগ্রহণ ছাড়াই শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে মাঠে গড়াতে যাচ্ছে স্প্যানিশ ফুটবলের শীর্ষ টুর্নামেন্ট লা লিগা। এই লিগকে ঘিরে নেই কোন প্রত্যাশা, নেই দর্শক উপস্থিতি। নানান বিষ্ময়ে মোড়া থাকতে পারে গ্রীষ্মকালীন মৌসুমটি।

নানা টানপোড়ার পর আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে লিগে রেখে দিতে সক্ষম হয়েছে বার্সেলোনা। তবে শনিবার তিনি মাঠে নামবেন একটি প্রীতি ম্যাচে। যেখানে প্রতিপক্ষ সেগুন্দা বি’স জিমন্যাস্টিক তারাগোনা। কারণ তৃতীয় রাউন্ডের আগে নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে লিগ মিশনে নামছে না বার্সেলোনা।

লিগের শীর্ষ চার দল বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাথলেটিকো মাদ্রিদ ও সেভিয়াকে বাড়তি সময় দেওয়া হয়েছে লিগের প্রস্তুতির জন্য। ফলে লিগের প্রথম সপ্তাহে পাওয়া যাবে না শীর্ষ চারকে। চলতি মাসের শেষভাগের আগে হেভিওয়েট ক্লাবগুলোর পাশাপাশি দর্শক থেকেও বঞ্চিত হবে লা লিগা।

দীর্ঘ ১৪ বছর পর আবারও শীর্ষ লিগে ফেরা কাডিজ শনিবার উদ্বোধনী দিনে ওসাসুনার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন অধ্যায়ের সুচনা করবে। ইপুরুয়ায় স্বাগতিক এই দলটির প্রত্যাবর্তন হবে অনেকটাই নীরবে। কারণ মাঠে দর্শক ফেরার অনুমতি এখনো পাওয়া যায়নি। এদিকে এইবার তাদের বিষ্ময় অব্যাহত রেখে শীর্ষ এই আসরে টিকে রয়েছে টানা সাত বছর। নিজেদের মাঠে শনিবার সেল্টা ভিগোর মোকাবেলা করবে তারা। লা লিগার পরিকল্পনা হচ্ছে শরৎ কালেই সমর্থকদের মাঠে ফেরানোর একটি শক্তিশালী ভিত্তি গড়ে তোলা। নতুন বছর থেকে মোট আসনের ৩০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি পেতে পারে তারা।

তবে ভয়ের বিষয় হচ্ছে স্পেনে আবারও করোনা সংক্রমনের মাত্রা বাড়ছে। এতে করে বাদ পড়তে পারে ওই পরিকল্পনা। এই বিষয়ে পদক্ষেপ নিতে হলে সুখবর আসতে হবে সরকারের কাছ থেকে। লা লিগা সভাপতি জাভিয়ের তেবাস বলেছেন, ‘আমার বিশ্বাস স্টেডিয়ামকে আগের চেহারায় দেখা সম্ভব শুধুমাত্র ভ্যাকসিনের বদৌলতে। আশা করছি জানুয়ারি বা ফেব্রুয়ারিতেই সেটির দেখা পাব। বিভিন্ন দেশের সরকার এই বিষয়ে ঘোষণা দিতে শুরু করেছে। আর সেটিই হবে খারাপ এই স্বপ্ন থেকে উত্তরণের একমাত্র উপায়।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিষেধাজ্ঞা এড়িয়ে অক্টোবরে মাঠে নামছেন মেসি

নিষেধাজ্ঞা এড়িয়ে অক্টোবরে মাঠে নামছেন মেসি

হার দিয়ে মৌসুম শুরু পিএসজির

হার দিয়ে মৌসুম শুরু পিএসজির

বাতিল হলো এএফসি কাপ-২০২০

বাতিল হলো এএফসি কাপ-২০২০

রিয়াল না রাখতে চাইলেও থাকতে চান বেল

রিয়াল না রাখতে চাইলেও থাকতে চান বেল