বাবার স্মৃতি জড়ানো ক্লাবেই থেকে গেলেন অবামেয়াং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৯ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২০
বাবার স্মৃতি জড়ানো ক্লাবেই থেকে গেলেন অবামেয়াং

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আর্সেনালেই থেকে গেলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। গানার্স অধিনায়ক নতুন করে তিন বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন। অবামেয়াংয়ের বাবাও এক সময় এ ক্লাবে অধিনায়ক ছিলেন।

গত মৌসুমের পর থেকেই অবামেয়াংয়ের সাথে চুক্তি নিয়ে আলোচনা চলছিল আর্সেনালের। চ্যাম্পিয়ন্স লিগের কোন ক্লাবের সাথেই সম্পর্ক গড়ার ইচ্ছার ছিল এ গ্যাবনিজ ফরোয়ার্ডের। তবে শেষ পর্যন্ত এমিরেটস স্টেডিয়ামেই দীর্ঘমেয়াদে থেকে গেলেন অবামেয়াং।

ইন্সটাগ্রামে লাইভ স্ট্রিমিংয়ে নিজেই এ কথা স্বীকার করেছেন তারকা এ ফরোয়ার্ড। এছাড়া আর্সেনালের পক্ষ থেকে ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে অবামেয়াংয়ের চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নতুন চুক্তি অনুযায়ী প্রতি সপ্তাহে আর্সেনালকে অবামেয়াংয়ের জন্য আড়াই লাখ পাউন্ড গুণতে হবে। এর সাথে বোনাস যোগ করে চুক্তির পরিমাণ দাঁড়াবে প্রতি সপ্তাহে সাড়ে তিন লাখ পাউন্ড।

গত মৌসুমে এফএ কাপের সেমিফাইনাল ও ফাইনালে ম্যানচেস্টার সিটি ও চেলসির বিপক্ষে জয়ের ম্যাচ দুটিতে আর্সেনালের হয়ে গোল করেছিলেন অবামেয়াং। মৌসুমে শেষেই তিনি উত্তর লন্ডনের ক্লাবটিতে না থাকার কথা নিশ্চিত করেছিলেন। এক পর্যায়ে তো ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড স্বীকার করেছিলেন ভবিষ্যতের জন্য বড় কোন সিদ্ধান্ত তিনি নিতে যাচ্ছেন।

ট্রান্সফার মার্কেটে পিএসজি ও বার্সেলোনা তার প্রতি আগ্রহ দেখিয়েছিল। তবে আর্সেনাল বস মিকেল আর্তেতা অবামেয়াংয়ের ব্যপারে আত্মবিশ্বাসী ছিলেন। অবামেয়াংয়ের এ ঘোষণা আর্সেনালের অফিসিয়াল ইন্সটাগ্রামে এক লাখেরও বেশি মানুষ দেখেছে। গানার্স কিংবদন্তী থিয়েরি অঁরি, ডেনিস বার্গক্যাম্প ও ইয়ান রাইটের পথই অনুসরণ করতে যাচ্ছেন অবামেয়াং।

নতুন চুক্তি সম্পর্কে অবামেয়াং বলেছেন, ‘সবাই জানে এ ক্লাবটি কতটা আলাদা। আমি এখানে অসাধারণ কিছু খেলোয়াড়কে দেখেছি। আমি তাদের মতো একজন হওয়ার স্বপ্ন দেখি। সেরাদের মধ্যে নিজেকে খুঁজে বেড়াই। আর এভাবেই ভক্তদের মনে চিরদিন বেঁচে থাকতে চাই। অঁরি, রাইটি, এ্যাডাম এবং বার্গক্যাম্পের মত একজন আর্সেনাল লিজেন্ড হতে চাই। বাবা আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা। সে এই ক্লাব ও জাতীয় দলের অধিনায়ক ছিল। সে কারণেই এই বিশেষ ক্লাবটির অধিনায়ক হতে পারাটা আমার কাছে বিশেষ কিছু। এটাই আমার ক্লাব যাকে আমি পরিবার মনে করি।’

২০১৮ সালর জানুয়ারিতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে আর্সেনালে যোগ দিয়েছিলেন অবামেয়াং। সব ধরনের প্রতিযোগিতায় এ পর্যন্ত ১১১ ম্যাচে করেছেন ৭২ গোল। শনিবার ফুলহ্যামের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচেও তিনি গোল করেছেন। ম্যাচটিতে ৩-০ গোলর জয় দিয়ে শুভ সূচনা করেছে গানার্সরা।

গত মাসে ওয়েম্বলিতে কমিউনিটি শিল্ডে লিভারপুলকে পরাজিত করেছিল আর্সেনাল। সেখানেও ১২ মিনিটে তিনি গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে ড্র হবার পর টাইব্রেকারে ৫-৪ গোল জয়ী হয়ে শিরোপা জয় করে আর্তেতার শিষ্যরা।

২০১৯ সালে প্রিমিয়ার লিগের যৌথ সর্বোচ্চ গোলদাতা হয়েছেন অবামেয়াং। ২০১৫ সালে হয়েছিলেন আফ্রিকান বর্ষসেরা ফুটবলার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বুন্দেসলিগায় দর্শক প্রবেশের অনুমতি

বুন্দেসলিগায় দর্শক প্রবেশের অনুমতি

সাত ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার

সাত ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি

তারকা স্বীকৃতি দিয়ে ফুটবল একাডেমিগুলোকে পুরস্কৃত করবে বাফুফে

তারকা স্বীকৃতি দিয়ে ফুটবল একাডেমিগুলোকে পুরস্কৃত করবে বাফুফে