বড় জয়ে মৌসুম শুরু বার্সেলোনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০
বড় জয়ে মৌসুম শুরু বার্সেলোনার

করোনা পরবর্তী সময়ে বাজে ফুটবল খেলে রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা হারিয়েছে বার্সেলোনা। নতুন মৌসুমে ‍শিরোপা পুনরুদ্ধারের মিশনটা বেশ ভালোভাবেই শুরু করলো মেসি-ফাতিরা। ভিয়ারিয়ালকে উড়িয়ে নতুন মৌসুম শুরু রোনাল্ড কোম্যানের শিষ্যদের।

লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতে ভিয়ারিয়ালকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে গোল জোড়া গোল করেন তরুণ আনসু ফাতি। এক গোল করেন লিওনেল মেসি আর অন্যটি আত্মঘাতী গোল।

ঘরের মাঠে খেলতে নেমে শুরু থেকেই দাপট দেখায় স্বাগতিকরা। তাতে গোল পেতেও দেরি হয়নি কোম্যান শিষ্যদের। ম্যাচের ১৫তম মিনিটে জর্দি আলবার বাড়ানো বল থেকে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান আনসু ফাতি। তাতে ১-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন ফাতি। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে দ্রুতই প্রতিপক্ষের ডি বক্সের কাছে চলে যান মেসি। সেখানে গিয়ে বা’দিকে থাকা ফাতির দিকে বল বাড়ান তিনি। বল পেয়ে ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান ফাতি। ২৬তম মিনিটে প্রায় গোল পেয়েই যাচ্ছিলেন আলবা কিন্তু গোল রক্ষকের নৈপূণ্যে তা হয়ে উঠেনি।

ম্যাচের ৩৫তম ফাতিকে ডি-বক্সের মাঝে মারিও ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে স্কোরলাইন ৩-০ করেন মেসি। বিরতির ঠিক আগ মুহূর্তে সার্জিও বুসকেসের দিকে মেসির বাড়ানো বল বিপদমুক্ত করে নিজেদের জালে বল জড়ান পাউ তরেস।

বিরতি থেকে ফিরে কিছুটা ছন্দহীন ফুটবল খেলে বার্সেলোনা। সেই সুযোগে আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে সফরকারীরা। ম্যাচের দ্বিতীয়ার্ধে বার্সেলোনা বেশ কয়েকটি আক্রমণ করলেও তা থেকে গোল আদায় করতে পারেনি কোম্যান শিষ্যরা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল ছেড়ে আসায় আফসোস নেই বেলের

রিয়াল ছেড়ে আসায় আফসোস নেই বেলের

জেসুসের চোট, দুঃচিন্তার ভাঁজ ম্যানসিটি শিবিরে

জেসুসের চোট, দুঃচিন্তার ভাঁজ ম্যানসিটি শিবিরে

সুয়ারেজের বিদায়ে মেসির আবেগময় বার্তা

সুয়ারেজের বিদায়ে মেসির আবেগময় বার্তা

করোনায় আক্রান্ত ইব্রাহিমোভিচ

করোনায় আক্রান্ত ইব্রাহিমোভিচ