উয়েফা বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১১ পিএম, ০২ অক্টোবর ২০২০
উয়েফা বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

উয়েফা বর্ষসেরা পুরুষ ফুটবলার নির্বাচিত হয়েছেন রবার্ট লেভানডোভস্কি। বায়ার্ন মিউনিখের হয়ে অসাধারণ একটি মৌসুম উপহার দিয়ে ক্লাবটিকে ট্রেবল জয়ের স্বীকৃতি হিসেবে এ খেতাবে ভূষিত হলেন পোলিশ তারকা।

বৃহস্পতিবার (১ অক্টোবর) জেনেভায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপিং নির্ধারণী অনুষ্ঠানে তার হাতে তুলে দেওয়া হয় বর্ষসেরার পুরস্কার। ২০১৯-২০ মৌসুমের শিরোপা জয়ের কয়েক সপ্তাহ পর অনুষ্ঠিত হলো নতুন মৌসুমের এ ড্র।

মৌসুমে বায়ার্ন মিউনিখের হয়ে ৪৭টি ম্যাচ খেলে ৫৫টি গোল করেছেন পোল্যান্ডের এ স্ট্রাইকার। চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও ক্লাবটি জয় করেছে বুন্দেস লিগা ও জার্মান কাপও। বর্ষসেরার প্রতিদ্বন্দ্বিতায় তিনি পেছনে ফেলেছেন সতীর্থ ম্যানুয়েল নায়ার ও ম্যানচেস্টার সিটি তারকা কেভিন ডি ব্রুইনাকে।

পুরস্কার গ্রহণের পর রবার্ট লেভানডোভস্কি বলেন, এ অনুভুতি অসাধারণ। কারণ আপনি কঠোর পরিশ্রম করেছেন। যে কারণে এ পুরস্কারটি স্পেশাল। এ জন্য আমি সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। সেই সঙ্গে কোচকে, যিনি আমাকে এখানে পৌঁছাতে সাহায্য করেছেন। একই সঙ্গে আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে সমর্থন জুগিয়েছেন। এ অর্জনে তাদের সমর্থন গুরুত্বপূর্ণ।

চ্যাম্পিয়ন্স লিগে আগের মৌসুমে সেরা ফরোয়ার্ডের পুরস্কার জিতে নিয়েছিলেন লেভানডোভস্কি। ১০ ম্যাচে ১৫টি গোল করেছিলেন তিনি। তন্মধ্যে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে এক ম্যাচে ১৫ মিনিটের মধ্যে চার গোল করেছিলেন তিনি।

৩২ বছর বয়সি এ তারকা ৩৪ গোল করে গত বুন্দেসলিগায় সর্বোচ্চ গোলদাতার আসনটিও দখল করেছেন। এ নিয়ে জার্মান লিগে পঞ্চমবারের মতো সর্বোচ্চ গোলদাতার আসন লাভ করেছেন ২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বায়ার্নে পাড়ি জমানো এ তারকা।

উয়েফা বর্ষসেরার লড়াইয়ে ৪৭৭ ভোট পেয়ে সেরা হয়েছেন রবার্ট লেভানডোভস্কি। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেরা মিডফিল্ডার হওয়া ম্যানচেস্টার সিটির ডি ব্রুইনা পেয়েছেন ৯০ ভোট। আর সেরা গোলরক্ষকের পুরস্কার পাওয়া ম্যানুয়েল নয়ার বর্ষসেরার লড়াইয়ে পেয়েছেন ৬৬ ভোট।

এছাড়া আসন্ন ব্যালন ডি’অর খেতাব জয়ের পথেও ফেভারিটের তালিকায় রয়েছেন রবার্ট লেভানডোভস্কি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দর্শক ঢোকার অনুমতি দিল উয়েফা

দর্শক ঢোকার অনুমতি দিল উয়েফা

চ্যাম্পিয়নস লিগে মুখোমুখি হবেন মেসি-রোনালদো

চ্যাম্পিয়নস লিগে মুখোমুখি হবেন মেসি-রোনালদো

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি

চেলসি থেকে রস বার্কলিকে দলে ভেড়ালো অ্যাস্টন ভিলা

চেলসি থেকে রস বার্কলিকে দলে ভেড়ালো অ্যাস্টন ভিলা