রোনালদো বিহীন জুভেন্টাসকে বার্সেলোনার জোড়া গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০২ পিএম, ২৯ অক্টোবর ২০২০
রোনালদো বিহীন জুভেন্টাসকে বার্সেলোনার জোড়া গোল

সভাপতি বার্তোমিউ চলে যাওয়ার পর নতুন যুগ জয় দিয়ে শুরু করলো বার্সেলোনা। সভাপতি ছাড়া প্রথম ম্যাচেই চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে বার্সেলোনা। জুভেন্টাসকে হারিয়ে নক আউট পর্বে ওঠার পথে বড় বাধা অতিক্রম করলো স্পেনিশ জায়ান্টরা।

বুধবার (২৮ অক্টোবর) রাতে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাসকে পরাজিত করে আরও একটি রেকর্ড গড়েছে বার্সা। তা হলো- জুভেন্টাসকে তাদের মাঠে প্রথমবারের মতো পরাজিত করতে সমর্থ হলো মেসিরা।

খেলার প্রথমার্ধে মাত্র ১৪তম মিনিটে ওসমানে ডেম্বেলে গোল করে সফরকারীদের এগিয়ে দেওয়ার পর একেবারে শেষ সময়ে লিওনেল মেসি পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন। পেনাল্টি থেকে গোল করা ছাড়াও দুরন্ত খেলেছেন মেসি।

অন্যদিকে জুভেন্টাসকে খেলতে হয়েছে তাদের মূল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় রোনালদো খেলতে পারেননি। ফলে ফুটবল বিশ্ব মেসি-রোনালদো লড়াই দেখা থেকে বঞ্চিত হয়েছেন।
sportsmail24
এছাড়া নতুন কোচ আন্দ্রে পিরলোর অধীনে জুভেন্টাস এখনও নিজেদের গুছিয়ে নিতে পারেনি। শুরু থেকে বার্সেলোনা ম্যাচে প্রাধান্য স্থাপন করার সুযোগ পায়। যদিও গোলরক্ষক সজেসনির দৃঢ়তায় গোল বঞ্চিত হন গ্রিজম্যান। তবে স্বাগতিকরা ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে বার্সেলোনার উপর চাপ সৃষ্টি করতে সমর্থ হয়।

তবে আক্রমনভাগের ব্যর্থতায় ভালো খেলার ফল ঘরে তুলতে পারেনি জুভেন্টাস। অন্যদিকে বিরতির আগে বার্সেলোনা ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল। কাউন্টার অ্যাটাক থেকে মেসির তৈরি করা সুযোগ কাজে লাগাতে পারেননি ডেম্বেলে এবং গ্রিজম্যান।

বিরতির পর আরও একবার মোরাতা বল জালে পাঠিয়েছিলেন। তবে এবার ভিএআর দেখে অফসাইডের কারণে গোল বাতিল করা হয়। প্রথমার্ধে গোল করা সত্ত্বেও দ্বিতীয়ার্ধে ডেম্বেলে সুবিধা করতে পারল না। ফলে তাকে তুলে আনসু ফাতিকে নামনো হয়।

জুভেন্টাস গোল পরিশোধের চেষ্টা অব্যাহত রাখার মিশনে আরও একটি ধাক্কা খায়। খেলার মাত্র ৫ মিনিট বাকি থাকতে দ্বিতীয় হলুদ কার্ড এবং পরে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জুভেন্টাসের মেরিহ দেমিরাল। ফলে একজন খেলোয়াড় বেশি নিয়ে সুবিধা কাজে লাগায় বার্সেলোনা।

প্রতিপক্ষের একজন খেলোয়াড় কম থাকায় মাঠে প্রাধান্য বিস্তার করে বার্সেলোনা। এছাড়া শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল পেয়ে ২-০ ব্যবধানে জয় নিশ্চিত করে তারা। ফাতিকে পেনাল্টি বক্সের মধ্যে বার্নার্ডেশি ফাউল করলে পেনাল্টি পায় বার্সেলোনা। সেটি থেকে গোল করেন মেসি।

এ জয়ে গ্রুপ পর্বের দুই ম্যাচেই জয় তুলে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে বার্সেলোনা। একই সাথে নক আউটের পথে আরও একধাপ এগিয়ে গেল তারা। অন্যদিকে ২ ম্যাচে এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জুভেন্টাস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা সভাপতি ইনফান্তিনো করোনা আক্রান্ত

ফিফা সভাপতি ইনফান্তিনো করোনা আক্রান্ত

মিশরে পুরুষ ফুটবল দলের প্রথম নারী কোচ ফাইজা

মিশরে পুরুষ ফুটবল দলের প্রথম নারী কোচ ফাইজা

দলবল নিয়ে পদত্যাগ করলেন বার্তোমেউ

দলবল নিয়ে পদত্যাগ করলেন বার্তোমেউ

দীর্ঘ মেয়াদে ‘ভয়ঙ্কর’ হতে চান লেভানডোভস্কি

দীর্ঘ মেয়াদে ‘ভয়ঙ্কর’ হতে চান লেভানডোভস্কি