সার্জিও রামোসকে রেখে দিতে চায় রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১০ পিএম, ০৬ নভেম্বর ২০২০
সার্জিও রামোসকে রেখে দিতে চায় রিয়াল মাদ্রিদ

তারকা ডিফেন্ডার ও দলীয় অধিনায়ক সার্জিও রামোসের সাথে চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা শুরু করেছে রিয়াল মাদ্রিদ। উভয় পক্ষই সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের সম্পর্ককে আরও দীর্ঘায়িত করতে আগ্রহী।

২০২১ সালের জুনে রামোসের সাথে মাদ্রিদের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। জানুয়ারিতেই অন্য ক্লাবের যেতে রামোসের আর কোন বাঁধা থাকবে না। ফ্রি টান্সফার সুবিধায় তিনি দলবদল করতে পারবেন। তবে নিজেদের সম্পর্ককে আরও দীর্ঘায়িত করতে আগ্রহী তারা।

চলতি বছরের জুনে উভয় পক্ষই গ্রীষ্মেও শেষ পর্যন্ত আলোচনা স্থগিত রাখতে সম্মত হয়েছিল। করোনাভাইরাসের কারণে ক্লাবের আর্থিক ক্ষতির বিষয়টি চিন্তা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ধীরে ধীরে মহামারি কাটিয়ে ওঠার পর আবারও বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। তবে গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে রামোসের চুক্তি নিয়ে রিয়াল কোন আলোচনা করতে রাজি ছিলেন না। সম্প্রতি আবারও ক্লাবের সাথে রামোসের প্রতিনিধির আলোচনার আভাস পাওয়া গেছে। আর পুরো বিষয়টি রামোনের চুক্তি নবায়নকে কেন্দ্র করেই অগ্রসর হচ্ছে।

প্রাথমিক আলোচনায় উভয় পক্ষই বেশ ইতিবাচক মনোভাব পোষণ করেছে। অর্থাৎ ধরেই নেওয়া যায় ৩৪ বছর বয়সী রামোস বার্নাব্যুতে তার চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে রয়েছেন। একটি সূত্র জানিয়েছে, ২০২৪ সালের জুন পর্যন্ত এ চুক্তির মেয়াদ বাড়তে পারে।

রামোসের ফর্ম ও ফিটনেস নিয়ে মাদ্রিদ বেশ সন্তুষ্ট। যদিও ৩০ বছরের বেশি বয়সের খেলোয়াড়দের সাথে চুক্তির মেয়াদ এক বছরের বেশি বাড়ানোর পক্ষে ছিল না মাদ্রিদ। তবে রামোসের ক্ষেত্রে বিষয়টি বিশেষ বিবেচনায় দেখা হচ্ছে।

এ সম্পর্কে কোচ জিনেদিন জিদান বলেছেন, ‘সে আমাদের অধিনায়ক, আমাদের নেতা। অবশ্যই আমরা তাকে সারাজীবনের জন্য দলের সাথে চাই। আমি নিশ্চিত সে নিজেও আমাদের এখানে থেকে ইতিহাস সৃষ্টি করতে চায়।’

ক্লাব সভাপতি ফ্লোরেনতিনো পেরেজও বলেছেন, ক্যারিয়ারের শেষ পর্যন্ত রামোস এখানে থাকতে চায়।

২০০৫ সালে মাত্র ১৯ বছর বয়সে সেভিয়া থেকে মাদ্রিদে যোগ দিয়েছিলেন রামোস। দীর্ঘ ১৬ মৌসুম তিনি বার্নাব্যুতে কাটিয়েছেন। এর মধ্যে পাঁচটি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও স্পেনের হয়ে বিশ্বকাপ ও দুটি ইউরো চ্যাম্পিয়নশীপ জয় করেছেন। গত মৌসুমে লিগে ক্লাবের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১১ গোল করেছিলেন। ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে শততম গোল করে ফেলেছেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে ড্যানি ইনগস

অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে ড্যানি ইনগস

টানা জয়ে শেষ ষোলোর কাছে বার্সেলোনা

টানা জয়ে শেষ ষোলোর কাছে বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের টানা ১৪

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের টানা ১৪

বান্ধবী কেলেঙ্কারি : তিন ম্যাচের জন্য ফেঁসে গেলেন গিগস

বান্ধবী কেলেঙ্কারি : তিন ম্যাচের জন্য ফেঁসে গেলেন গিগস