দুই বছর পর নেইমারের হ্যাটট্রিক গোল, গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৪ পিএম, ১০ ডিসেম্বর ২০২০
দুই বছর পর নেইমারের হ্যাটট্রিক গোল, গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি

চ্যাম্পিয়ন লিগে গ্রুপের শেষ ম্যাচে দুরন্ত রূপে দেখা দিল পিএসজি। ঘরের মাঠে বুধবার রাতে ইস্তাম্বুল বাসাকসেহিরকে ৫-১ গোলে হারিয়ে দিয়েছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে দলের তারকা ফুটবলার নেইমার করেছেন দুই বছর পর হ্যাটট্রিক গোল এবং জোড়া গোল করেছেন এমবাপে। এ জয়ে ‘এইচ’ গ্রুপে চ্যাম্পিয়ন্স লিগ পর্ব শেষ করলো পিএসজি।

আগের দিন এ ম্যাচ চলাকালীন বর্ণবাদী মন্তব্যের অভিযোগ তুলে বাসাকসেহিরের খেলোয়াড়রা মাঠ ছাড়লে খেলাটি স্থগিত রাখে উয়েফা। সে দিন মাঠে ১৪ মিনিট খেলা হয়েছিল। ফলে বুধবার রাতে সেখান থেকেই শুরু হয় ম্যাচ। ম্যাচ শুরুর আগে হাঁটু গেড়ে বসে এক হাত উপরে তুলে বর্ণবাদবিরোধী আন্দোলনের প্রতি সংহতি জানান রেফারি ও দুই দলের খেলোয়াড়রা।

খেলার ২১তম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। নেইমারের চমৎকার ফিনিশিংয়ে প্রথম গোলের দেখা পায় তারা। ৩৮তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন নেইমারই। পরের মিনিটেই অবশ্য হ্যাটট্রিক গোলের দেখা পেতে পারতেন নেইমারের। ডি-বক্সে বল পাওয়ার পর গোলরক্ষকে এড়াতে পারেননি। বরং ঝাপিয়ে পড়ে বল ধরতে গিয়ে ফাউল করে বসে গোলরক্ষক।
sportsmail24
ফাঁকায় দাঁড়িয়ে থাকা মিচেল বাকার অবশ্য করেন গোল। পরে ভিএআরে দেখে গোল বাতিল করেন। কারণ, নেইমার বল পাওয়ার সময় অফসাইডে ছিলেন বাকার। তবে নেইমারকে গোলরক্ষক ফাউল করায় পেনাল্টি দেন রেফারি।

৪২ মিনিটে সফল স্পট কিকে ব্যবধান ৩-০ করেন গোল খরায় থাকা এমবাপে। চলতি বছর এবং চলতি আসরে ইউরোপ সেরার মঞ্চে এটি তার প্রথম গোল। এ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক। নেইমারের হ্যাটট্রিক পূরণ করার ৭ মিনিট পর (৫৭তম মিনিট) একটি গোল শোধ করে বাসাকসেহির। গোলটি করেন তোপেল।

৬২ মিনিটে ব্যবধান ৫-১ করেন পিএসজির এমবাপে। ৭২ মিনিটে নেইমারের মতো হ্যাটট্রিক পেতে পারতেন এমবাপেও। তবে তার নেওয়া শট প্রতিহত করেন বাসাকসেহির গোলরক্ষক। ফলে শেষ পর্যন্ত আরও গোল না হওয়ায় ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এ জয়ে ‘এইচ’ গ্রুপে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি। অবশ্য সমান ১২ পয়েন্ট নিয়ে রানার্সআপ লাইপজিগ। পয়েন্ট সমান থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে তারা। আর ৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে ম্যানইউ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিদের ভুলে ভরা ম্যাচে রোনালদোদের জয়োল্লাস

মেসিদের ভুলে ভরা ম্যাচে রোনালদোদের জয়োল্লাস

মধুর প্রতিশোধে ঠিকে রইলো পিএসজি

মধুর প্রতিশোধে ঠিকে রইলো পিএসজি

কিয়েভের জালে জুভেন্টাসের তিন গোল

কিয়েভের জালে জুভেন্টাসের তিন গোল

মেসিকে ছাড়াও জয়রথে বার্সেলোনা

মেসিকে ছাড়াও জয়রথে বার্সেলোনা