মেসির সপ্তম পিচিচি জয়, সেরা খেলোয়াড় বেনজেমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২২ ডিসেম্বর ২০২০
মেসির সপ্তম পিচিচি জয়, সেরা খেলোয়াড় বেনজেমা

চলতি বছর লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন করিম বেনজেমা। আর সর্বোচ্চ গোলদাতা হয়ে পিচিচি ট্রফি জয় করেছেন বার্সেলোনা সুপার স্টার লিওনেল মেসি। এটি তার সপ্তম শিরোপা। লা লিগায় এখন পর্যন্ত মেসির চেয়ে কেউ বেশি পিচিচি জয় করতে পারেনি।

২০১৯-২০ মৌসুমে রিয়াল মাদ্রিদকে শিরোপা পেতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন বেনজেমা। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে প্রথমবার এ পুরস্কার জিতেছিলেন রাউল গঞ্জালেজ। ২০১৩-১৪ মৌসুমে জিতেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর মধ্যে কেবল লিওনেল মেসি ও আঁতোয়ান গ্রিজম্যানই জিতেছেন এ শিরোপা। তবে ওই সময় রিয়াল মাদ্রিদের আর কোন ফুটবলার এ শিরোপা জিততে পারেননি।
sportsmail24
এবার লিওনেল মেসিকে পেছনে ফেলে লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিলেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদকে লা লিগার শিরোপা পাইয়ে দেওয়ার স্বীকৃতি হিসেবে আলফ্রেড ডি স্টেফানো অ্যাওয়ার্ড নামের এ পুরস্কারটি লাভ করেছেন বেনজেমা।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর এটিই তার প্রথম ব্যক্তিগত কোনো শিরোপা। গত মৌসুমে বেনজেম লা লিগায় ২১টি গোল করেছিলেন। কেবল লিওনেল মেসিই তার থেকে বেশি গোল করতে পেরেছিলেন।
sportsmail24
পুরস্কারের বিষয়ে বেনজেমা বলেছেন, ‘এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি গর্ববোধ করছি এবং অনেক খুশি। ২০০৯ সালে ক্লাবে যোগ দেওয়ার পর আমি যে কঠোর পরিশ্রম করেছি তারই পুরস্কার এটি।’

তিনি আরও বলেন, ‘আমি দীর্ঘদিন ধরেই রিয়াল মাদ্রিদে আছি, আর সবসময় দলকে সাহায্য করতে চাই। আমি জানি মেসি ও রোনালদো অন্য মাত্রার খেলোয়াড়। তারা ব্যক্তিগত পর্যায়ে সকল শিরোপা জিতেছেন। আর তাদের ছাড়িয়ে আমি এ শিরোপা জিতেছি, যেটা খুবই গৌরবের।’

২০১৯-২০ মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি জয় করেছেন মেসি। গত মৌসুমে মেসি ২৫টি গোল করে রেকর্ড সপ্তম বারের মতো এ অ্যাওয়ার্ড জয় করেছেন। আর লা লিগার সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন থিবো কোর্তোয়া।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘ঝামেলা’ কাটিয়ে বার্সায় উপভোগ করছেন মেসি

‘ঝামেলা’ কাটিয়ে বার্সায় উপভোগ করছেন মেসি

পেলের রেকর্ডে মেসির স্পর্শ

পেলের রেকর্ডে মেসির স্পর্শ

‘চ্যাম্পিয়ন ফর পিস’ অ্যাওয়ার্ড জিতলেন মেসি

‘চ্যাম্পিয়ন ফর পিস’ অ্যাওয়ার্ড জিতলেন মেসি

ফিফার বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

ফিফার বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি