ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ পিএম, ০৭ জানুয়ারি ২০২১
ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

ছবি : বাফুফে

দেশের ফুটবল উন্নয়ন সংশ্লিষ্ট বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সাথে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নবনির্বাচিত কার্য নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে মতিঝিলস্থ বাফুফে ভবনের কনফারেন্স রুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষে থেকে ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে বেশ কিছু দাবি উত্থাপন করা হয়। উত্থাপিত দাবি-দাওয়ার মধ্যে প্রতিমন্ত্রী বেশিরভাগই মেনে নিয়েছেন বলেন জানান বাফুফে সভাপতি কাজী মো. সালাহ উদ্দীন।

বাফুফে সভাপতি বলেন, ‌‘আজ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আমাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। আমাদের কিছু দাবি-দাওয়া ছিল, সেগুলো তাকে জানিয়েছি। আনন্দের বিষয় হলো- আমাদের বেশিরভাগ দাবিই তিনি মেনে নিয়েছেন। তিনি বলেছেন, আমাদের দাবিগুলো নিয়ে তিনি পর্যালোচনা করে শিগগিরই বাস্তবায়ন করার চেষ্টা করবেন। এমন আলোচনার প্রেক্ষাপটে আমি খুশি।’

বৈঠক শেষে প্রতিমন্ত্রী বলেন, বাফুফের নতুন নির্বাচিত কমিটির সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলাম। তারা কিছু দাবি পেশ করেছেন। আগামী চার বছর মেয়াদে বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচি কিভাবে করতে চান -সেগুলো নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে কিভাবে বাফুফেকে সাহায্য করতে পারি, সেসব নিয়েও কথা হয়েছে। বৈঠকের উত্থাপিত দাবিগুলো আলোচনার স্বাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে।
sportsmail24
বাফুফে প্রতিমন্ত্রীর কাছে আলাদা দুটি ফুটবল স্টেডিয়ামের দাবি করেছে। এ বিষয়ে জাহিদ আহসান রাসেল বলেন, বাফুফে সভাপতি দুটি আলাদা ফুটবল স্টেডিয়াম চেয়েছেন। একটি ঢাকা বা ঢাকার আশেপাশে, আরেকটি ঢাকার বাইরে। এটা বাস্তবায়ন করতে ইতোমধ্যেই উদ্যোগ নেওয়া হয়েছে। কার্যক্রমও ইতোমধ্যে শুরু হয়ে গেছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ঢাকার বাইরে কক্সবাজারে একটি ফুটবল স্টেডিয়াম হবে। সেটার নকশাও প্রস্তুত হয়ে গেছে। আজই (বৃহস্পতিবার) সেটি দেখে প্রাথমিকভাবে অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। ভবিষ্যতে সুযোগ হলে এ রকম আলাদা ফুটবল স্টেডিয়াম আরও নির্মাণ করা হবে। কক্সবাজারের স্টেডিয়াম নির্মাণ করে বাফুফেকে দিয়ে দিলেও এটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব থাকবে জাতীয় ক্রীড়া পরিষদের হাতে।

সভায় বাফুফের সভাপতি কাজী মো. সালাহ্ উদ্দীন ছাড়াও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, মো. আতাউর রহমান ভুইয়া (মানিক), মহিউদ্দিন আহমেদ মহি, ফিফা কাউন্সিল মেম্বার এবং বাফুফে ও এএফসি সদস্য মাহফুজা আক্তার কিরণ এবং বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ উপস্থিত ছিলেন।

এছাড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আকতার হোসেন, অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো. আব্দুল করিম, এনডিসি, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (অতিরিক্ত সচিব) মো. মাসুদ করিম, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশিদুল হাসান, ক্রীড়া প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. মজিবর রহমান এবং মন্ত্রণালয়ের সচিবের ব্যক্তিগত সচিব সোহেল আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাফুফের নির্বাচন : সালাউদ্দিনের ৩৬ দফার ইশতেহার

বাফুফের নির্বাচন : সালাউদ্দিনের ৩৬ দফার ইশতেহার

আল আমিনের পায়ে সফল অস্ত্রোপচার

আল আমিনের পায়ে সফল অস্ত্রোপচার

ফুটবলারদের ফিটনেসে ঘাটতি দেখছেন জামাল ভূঁইয়া

ফুটবলারদের ফিটনেসে ঘাটতি দেখছেন জামাল ভূঁইয়া

চতুর্থবারের মতো বাফুফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন

চতুর্থবারের মতো বাফুফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন