ফুটবলারদের ফিটনেসে ঘাটতি দেখছেন জামাল ভূঁইয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২০ পিএম, ০২ নভেম্বর ২০২০
ফুটবলারদের ফিটনেসে ঘাটতি দেখছেন জামাল ভূঁইয়া

ছবি : বাফুফে

করোনা পরবর্তী দেশের মাটিতে নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ দিয়ে মাঠে ফিরছে বাংলাদেশ জাতীয় ফটুবল দল। তবে করোনার কারণে দীর্ঘ দিন খেলার বাইরে থাকা ফুটবলারদের ফিটনেসে ঘাটতি দেখছেন অধিনায়ক জামাল ভুঁইয়া। তার ভাষায়, নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার আগে নিজেদের ফিটনেস লেভেল আরও বাড়াতে হবে।

সোমবার (২ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দলীয় অনুশীলনের সময় সাংবাদিকদের কাছে এমন কথা বলেন জামাল ভুঁইয়া।বলেন, ‘সত্যিকার অর্থে দলের সব সদস্য ফিট ছিলেন না। আমরা অনুশীলন ম্যাচ খেলেছি এবং সে সময় দেখা গেছে অনেক খেলোয়াড়কে ধুকতে হয়েছে। আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে, অনেক দৌঁড়াতে হবে- তাহলেই ফিটনেস লেভেল ফিরে আসবে।’

জাতীয় দলের অধিনায়ক জানান, অন্যান্য খেলোয়াড়দের তুলনায় বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা কিছুটা ফিট রয়েছে। কারণ, তারা দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পেয়েছে। দলের বাকি খেলোয়াড়দের এককভাবে অনুশীলন করতে হয়েছে।
sportsmail24
ফিটনেসে কম-বেশি থাকায় কম্বিনেশনে কোন সমস্যা হবে কি-না, এমন প্রশ্নে জামাল ভূঁইয়া বলেন, অবশ্যই কম্বিনেশনে সমস্যা হবে। আগেও বলেছি, আমাদেরকে কঠোর পরিশ্রম করতে হবে। কৌশল এবং ফিটনেসসহ সবদিকেই সামর্থ্য বাড়াতে হবে। অন্যথায় আমাদেরকে সমস্যায় পড়তে হবে।

তিনি বলেন, আমি জানি না এ মুহূর্তে নেপাল দলের ফিটনেস কেমন। শুধু একটি কথাই বলতে পারি, খেলোয়াড়রা জয়ের জন্য মুখিয়ে আছে। কারণ, আগের দুই লড়াইয়ে নেপালের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ। সেটি খেলোয়াড়দের মনে গেঁথে আছে। সবাই চাইছে আসন্ন ম্যাচে জয় পেতে। আমাদের জয় পেতেই হবে।

নবাগত তারিক রায়হান কাজী প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে জামাল বলেন, সে দলের নতুন খেলোয়াড়। আশা করছি দলে সে ভালো করবে।

করোনা পরবর্তী নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৩ ও ১৭ নভেম্বর। ম্যাচের আগে বাংলাদেশের ফুটবলারদের সামনে এখনো ১০ দিন অনুশীলনের সুযোগ রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

শুরু হচ্ছে সাবিনা-কৃষ্ণাদের লিগ

শুরু হচ্ছে সাবিনা-কৃষ্ণাদের লিগ

মিশরে পুরুষ ফুটবল দলের প্রথম নারী কোচ ফাইজা

মিশরে পুরুষ ফুটবল দলের প্রথম নারী কোচ ফাইজা

স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া

স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া