ফিরেই মেসির গোল, কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৭ এএম, ২৯ জানুয়ারি ২০২১
ফিরেই মেসির গোল, কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

দ্বিতীয় সারির দল রায়ো ভায়েকানোকে হারিয়ে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে নিশ্চিত করেছে বার্সেলোনা। বুধবার (২৭ জানুয়ারি) রাতে প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়ে অধিনায়ক লিওনেল মেসি ও ফ্রেঙ্কি দে ইয়ং এর গোলো জয় পায় রোনাল্ড কুমানের দল। লাল কার্ড নিষেধাজ্ঞা কাটিয়ে এ ম্যাচ দিয়ে মাঠে ফিরেছেন মেসি।

ম্যাচের বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য দেখালেও প্রথমে গোল আদায় করতে পারেনি বার্সেলোনা। ফলে গোল শূন্য ব্যবদানে শেষ হয় প্রথমার্ধের খেলা। বিরতিতে থেকে ফিরেও আক্রমণে এগিয়ে ছিল বার্সেলো। তবে ম্যাচের ৬৩ মিনিটে উল্টো গোল খেয়ে বসে মেসিরা।

আচমকা আক্রমণে ওঠা রায়ো ভায়েকানো বার্সা শিবিরে ভিতি ছড়ায়। গতি ও বুদ্ধিমত্তায় ক্লেমোঁ লংলেকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে শট নেন আলভারো গার্সিয়া। বার্সার গোলরক্ষক ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও বিপদমুক্ত করতে পারেননি। আর সুযোগ পেয়ে ফাঁকা বল গোলমুখ থেকে জালে ঠেলে দেন ফ্রান গার্সিয়া।
sportsmail24
১-০ গোলে পিছিয়ে গেলেও সমতায় ফিরতে বেশি সময় নেয়নি বার্সেলোনা। ছয় মিনিট পর (৬৯তম মিনিট) গোল করেন নিষেধাজ্ঞা থেকে ফেরা মেসি। দুই ম্যাচ নিষেধাজ্ঞা কাটানোর পর ফেরার ম্যাচেই গোল করলেন।

সমতায় ফিরে আক্রমণে এগিয়ে ছিল বার্সেলোনা। তবে গোল পাচ্ছিল না। অবশেষে গোছালো আক্রমণে ম্যাচের ৮০তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির বাড়ানো বল ধরে বক্সের মুখে বাড়ান জর্দি আলবা। ছুটে গিয়ে বাকি কাজটি সারেন দে ইয়ং। ডান পায়ের টোকায় গোলরক্ষককে খুব সহজেই পরাস্ত করেন তিনি।

যোগ করা সময়ে সুযোগ পেলেও গোলে ব্যবধান আর বাড়াতে পারেনি বার্সেলোনা। ফলে নির্ধারিত সময় শেষে ২-১ গোলের ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। এ জয়ে তাদের কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে ছাড়া বার্সার কষ্টের জয়

মেসিকে ছাড়া বার্সার কষ্টের জয়

অল্পতেই রক্ষা পেলেন মেসি

অল্পতেই রক্ষা পেলেন মেসি

বার্সেলোনায় ১৭ বছরের ক্যারিয়ারে মেসির প্রথম লাল কার্ড

বার্সেলোনায় ১৭ বছরের ক্যারিয়ারে মেসির প্রথম লাল কার্ড

মেসিকে লাল কার্ড, বার্সাকে হারিয়ে চ্যাম্পিয়ন বিলবাও

মেসিকে লাল কার্ড, বার্সাকে হারিয়ে চ্যাম্পিয়ন বিলবাও