হ্যাটট্রিক সুযোগ পেয়েও ছাড়লেন মেসি, বার্সার বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ এএম, ২৩ এপ্রিল ২০২১
হ্যাটট্রিক সুযোগ পেয়েও ছাড়লেন মেসি, বার্সার বড় জয়

ফুটবল যাদুকর লিওনেল মেসির জোড়া এবং দু’পক্ষের দুটি আত্মঘাতি গোলে গেটাফের বিপক্ষে ৩-১ ব্যবধানে প্রথমার্ধ শেষ করে বার্সেরোনা। দ্বিতীয়ার্ধেও নিয়ন্ত্রণ বজায় রেখে ৫-২ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে বার্সেলোরা। ম্যাচের শেষ সময়ে পেনাল্টি পেলে হ্যাটট্রিক গোলের সুযোগ না নিয়ে গ্রিজম্যানকে দিয়ে শট করার মেসি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিনগত রাতে ক্যাম্প ন্যুয়ে লা লিগার ম্যাচে গোলের জন্য বার্সেলোনাকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। অষ্টম মিনিটেই মেসির নৈপুণ্যে এগিয়ে যায় তারা। তবে ব্যবধান বেশিক্ষণ ধরেও রাখতে পারেনি বার্সেলোনা।

ম্যাচের দ্বাদশ মিনিটে গোল দিয়ে সমতায় ফেরে গেটাফে। এরার ২৮তম মিনিটে গেটাফের আত্মঘাতী গোলে আবারও এগিয়ে যায় বার্সা। এর পাঁচ মিনিট পরেই ব্যবধান ৩-১ করেন মেসি। গোল ব্যবধানে আধিপত্য বিস্তার করেই বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতির পরও ম্যাচে নিয়ন্ত্রণ নিয়ে খেলে মেসিরা। প্রায় ৮০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে খেলতে থাকে বার্সেলোনা। তবে ৬৯তম মিনিটে সফল স্পট কিকে গেটাফেকে লড়াইয়ে ফেরান এনেস উনাল। ম্যাচে গোলের ব্যবধান দাঁড়ায় ৩-২।

শেষ দিকে বার্সার ব্যবধান আরও বাড়ান আরাহো। মেসির অসাধারণ কর্নারে গোলমুখে লাফিয়ে হেডে বল জালে পাঠান উরুগুয়ের ডিফেন্ডার। ৪-২ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর অতিরিক্ত সময়ে পেনাল্টি পেয়ে বসে বার্সেলোনা।

সকলের ধারণাকে চমকে দিয়ে শট করা থেকে সরে দাঁড়ান মেসি। আগের জোড়া গোল থাকায় সকলের ধারণা ছিল এ শটের মাধ্যমে হ্যাটট্রিক গোল করবেন তিনি। তবে নিয়ে শট না নিয়ে গ্রিজমানকে দিয়ে দেন। অবশ্য ডি-বক্সে গ্রিজমানকে ফাউল করেছিল প্রতিপক্ষের খেলোয়াড়।

মেসির কাছ থেকে দায়িত্ব পাওয়া গ্রিজম্যানও কোনো ভুল করেননি। বিশ্বকাপ জয়ী ফরাসি এ তারকা নিখুঁতে শটে গোল লাইন ৫-২ করেন।

এ জয়ে লা লিগায় নিজেদের ৩১ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ফিরলো বার্সেলোনা। টেবিলে একটি করে ম্যাচ বেশি খেলে এক এবং দু’য়ে রয়েছে আথলেটিকো মাদ্রিদ এবং রিয়াল মাদ্রিদ। তাদের পয়েন্ট যথাক্রমে ৭৩ ও ৭০।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে ছাড়বে না বার্সেলোনা

মেসিকে ছাড়বে না বার্সেলোনা

শিরোপার সামনে দাঁড়িয়ে বার্সেলোনা

শিরোপার সামনে দাঁড়িয়ে বার্সেলোনা

মেসির জোড়া গোল, স্বস্তির জয়ে তিনে বার্সা

মেসির জোড়া গোল, স্বস্তির জয়ে তিনে বার্সা

গেটাফেকে হারিয়ে বার্সাকে টপকালো রিয়াল

গেটাফেকে হারিয়ে বার্সাকে টপকালো রিয়াল