সিটির বাধায় শেষ পিএসজির স্বপ্ন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪২ এএম, ০৫ মে ২০২১
সিটির বাধায় শেষ পিএসজির স্বপ্ন

প্রতীক্ষার প্রহর শেষ হলো ম্যানচেস্টার সিটির সমর্থকদের। প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে উঠলো ম্যানসিটি। সেমিফাইনালের দ্বিতীয় লেগে প্যারিস সেইন্ট জার্মেইনকে (পিএসজি) ২-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে তারা। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে উয়েফা চ্যাম্পিয়ন লিগের ফাইনাল নিশ্চিত করে সিটিজেনরা।

মঙ্গলবার (৪ মে) রাতে সিটির ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল পেট্রো ডলারের মালিকানাধীন দুই দল ম্যানচেস্টার সিটি এবং পিএসজি। ম্যাচের আগেই খারাপ সংবাদের মুখোমুখি হতে হয় পিএসজিকে।

ইনজুরির কারণে দলে থাকা সত্ত্বেও মাঠে নামতে পারেননি কিলিয়ান এমবাপ্পে। এমবাপ্পের বদলি হিসেবে মাঠে নামা মাউরো ইকার্দিকে পুরো মাঠে একবারের জন্যও খুঁজে পাওয়া যায়নি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ফ্রেঞ্চ ক্লাব পিএসজি। প্রথম আক্রমণের সূচনাও তাদের থেকেই আসে। কিন্তু কোনোভাবেই সিটির ডিফেন্সে চিড় ধরাতে পারেনি পিএসজির ফরোয়ার্ডরা।

ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল পিএসজির সামনে। তবে, ভিএআর চেকে পেনাল্টি বাতিল হয়ে যায় পিএসজির।
sportsmail24
এর মিনিট তিনেক পরেই সিটি গোলরক্ষক এডারসনের পাস থেকে আক্রমণ সাজিয়ে সাফল্য পায় ম্যানচেস্টার সিটি। গোল করেন রিয়াদ মাহারেজ। এরপর প্রথমার্ধে দুই দলই অনেক চেষ্টা করলেও কোনো দলই স্পষ্টত কোনো সুযোগ সৃষ্টি করতে পারেনি। প্রথমার্ধে, ডি মারিয়া গোলবার লক্ষ্য করে শট নিলেও তা বেশ বাইরে ছিল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল করার জন্য আক্রমণের ধার আরো বাড়িয়ে তোলে পিএসজি। কিন্তু স্রোতের বিপরীতে আলজেরিয়ান তারকা রিয়াদ মাহারেজ আবারো গোল করে বসলে তখনই নিশ্চিতভাবে ম্যাচ হেরে যায় পিএসজি।

সিটির দ্বিতীয় গোলের পর হয়তো পিএসজি খেলায় ফিরতে পারতো। তবে সাইড লাইনের বাইরে ফার্নান্দিনহোকে অযাচিত ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডি মারিয়া। সেখান থেকেই পিছিয়ে পড়ার শুরু পিএসজি। আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়ে উঠেনি তাদের পক্ষে।

ডি মারিয়ার লাল কার্ডের পর খেলার মধ্যে কিছুটা উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করে দুই দলের ফুটবলাররা। এর ফলে হলুদ কার্ড দেখেন পিএসজির ভেরাত্তি, সিটির জিনচেনকো। এছাড়াও অযাচিত ফাউলের জন্য সিটির কেভিন ডি ব্রুইনি, পিএসজির কিমপেম্বে এবং দানিলো পেরেইরা হলুদ কার্ড দেখেন।

এতো কিছুর পরও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ করে ঘরে ফিরতে হলো পিএসজিকে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইদ্রিসা গুয়ে নিষিদ্ধ, পিএসজিকেও জরিমানা

ইদ্রিসা গুয়ে নিষিদ্ধ, পিএসজিকেও জরিমানা

বিশেষ ব্যবস্থায় দেশে ফিরবেন সাকিব-মোস্তাফিজ

বিশেষ ব্যবস্থায় দেশে ফিরবেন সাকিব-মোস্তাফিজ

অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

পাকিস্তানের যুগান্তকারী সিদ্ধান্ত, অভিভাবকত্বের ছুটি পাবেন ক্রিকেটাররা

পাকিস্তানের যুগান্তকারী সিদ্ধান্ত, অভিভাবকত্বের ছুটি পাবেন ক্রিকেটাররা