আর্জেন্টিনা থেকে ব্রাজিলে সরে গেল কোপা আমেরিকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ৩১ মে ২০২১
আর্জেন্টিনা থেকে ব্রাজিলে সরে গেল কোপা আমেরিকা

চলতি বছরে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকার নতুন ভেন্যু হিসেবে ব্রাজিলকে চূড়ান্ত করেছে দক্ষিণ আমেরিকা ফুটবল অ্যাসোসিয়েশন (কনমেবল)। আর্জেন্টিনার করোনা পরিস্থিতির ক্রমশ অবনতির কারণে টুর্নামেন্টটি আর্জেন্টিনায় না করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

সোমবার (৩১ মে) এক বিবৃতিতে কোপা আমেরিকা এবারের আসর ব্রাজিলে আয়োজন করার ঘোষণা দেয় কনমেবল। কোপা আমেরিকার এবার আসর শুরু হওয়ার কথা রয়েছে ১৩ জুন। তবে মাত্র ১৩ দিন আগে আয়োজক দেশ পরিবর্তন হওয়ায় কিছুটা পরিবর্তিত হতে পারে এবারের আসরের সময়সূচি। এ বিষয়ে সোমবার বিস্তারিত একটি প্রেস বিজ্ঞপ্তি দিবে কনমেবল।

ব্রাজিলে ৬ষ্ঠ বারের মত বসতে যাচ্ছে কোপা আমেরিকার আসর। এর আগে সর্বশেষ ২০১৯ সালে ব্রাজিলে কোপা আমেরিকা অনুষ্ঠিত হয়েছিল। করোনাভাইরাস পরিস্থিতির কারণে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন তাদের ঘরোয়া ফুটবল লিগ স্থগিত ঘোষণা করায় কনমেবল এ সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত আর্জেন্টিনা। এ অবস্থায় কোপা আমেরিকা আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

মূলত আর্জেন্টিনা এবং কলম্বিয়ার যৌথ আয়োজনে ২০২০ সালে কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে কলম্বিয়ার সামাজিক পরিবেশ বেশ খারাপ হওয়ায় সেখান থেকে সরিয়ে আর্জেন্টিনাকে আয়োজনের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু সেখান থেকেও এবার আয়োজন সরিয়ে আনতে বাধ্য হলো কনমেবল।

কোপা আমেরিকার এ আসর আয়োজিত হওয়ার কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনা মহামারির কারণে তা এক বছর পিছিয়ে দিয়ে ২০২১ সালে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো। আর এবারই প্রথমবার যৌথ আয়োজনে কোপা আমেরিকা আয়োজিত হওয়ার কথা ছিল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়ালে খেলার সব গুণই আছে এমবাপের : বেনজেমা

রিয়ালে খেলার সব গুণই আছে এমবাপের : বেনজেমা

ক্লাব আমার উপর ভরসা হারিয়ে ফেলেছিল : জিদান

ক্লাব আমার উপর ভরসা হারিয়ে ফেলেছিল : জিদান

নেপোলি ছেড়ে ফিওরেন্টিনার হেড কোচ গাত্তুসো

নেপোলি ছেড়ে ফিওরেন্টিনার হেড কোচ গাত্তুসো

শঙ্কাই সত্যি হলো, সরে গেল কোপা আমেরিকা

শঙ্কাই সত্যি হলো, সরে গেল কোপা আমেরিকা