আন্তর্জাতিক মানের হচ্ছে কুমিল্লা স্টেডিয়াম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৯ এএম, ১৬ জুন ২০২১
আন্তর্জাতিক মানের হচ্ছে কুমিল্লা স্টেডিয়াম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম ব্যাপক সাড়া ফেলেছিল। দর্শকদের ব্যাপক উপস্থিতি নজর কেড়েছিল বাফুফেরও। লিগ চলাকালীন সময়ে এই স্টেডিয়াম পরিদর্শনে এসেছিলেন বাফুফে বসও। এবার সেই শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের করার ঘোষণা দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। 

সোমবার (১৪ জুন) জাতীয় ক্রীড়া পরিষদ ও বাফুফে যৌথভাবে কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম পরিদর্শন করেন। পরিদর্শনকালে অতিথিরা এই স্টেডিয়াম সম্পর্কে ইতিবাচক ধারণা প্রদান করেন।

এর আগে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম প্রসঙ্গে বাফুফে সভাপতি বলেছিলেন, 'এই স্টেডিয়াম (কুমিল্লা) বাংলাদেশের জন্য আদর্শ স্টেডিয়াম হতে যাচ্ছে। আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য যে মানদন্ড থাকার দরকার তা এখানে রয়েছে। আমরা এখানে ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচ করতে চাই।'

বাফুফে সভাপতির এই ঘোষণা কয়েক মাস না যেতেই এবার স্টেডিয়াম পরিদর্শন করে গেলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম, জাতীয় ক্রীড়া পরিষদ এর পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোঃ সারওয়ার জাহান, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ সহ কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আন্তর্জাতিক মানের স্টেডিয়াম বানাতে গেলে প্রয়োজন দ্বিতল গ্যালারী নির্মাণ, ফ্লাড লাইট স্থাপন, গ্যালারী শেড নির্মাণ ও গ্যালারীতে চেয়ার স্থাপন। আর এই ব্যাপারগুলোই জাতীয় ক্রীড়া পরিষদের কাছে তুলে ধরেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ নাজমুল আহসান ফারুক রোমেন।

আবু নাইম সোহাগ মনে করেন যে, জাতীয় ক্রীড়া পরিষদ এই স্টেডিয়ামের ব্যাপারে ইতিবাচক থেকে মাঠটিকে আন্তর্জাতিক মানের করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবেন।

তিনি বলেন, 'জাতীয় ক্রীড়া পরিষদের সাথে সরেজমিন যৌথভাবে এখানে পরিদর্শন করা হয়েছে। আমরা চাই এই স্টেডিয়ামে ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত করতে। এ স্টেডিয়ামের কিছু সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে হবে। আশা করছি ক্রীড়া পরিষদের কর্মকর্তারাও তাদের দিক থেকে আন্তর্জাতিক লেভেলে স্টেডিয়ামটি নেয়ার সহযোগিতা করবে।'

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হতাশ মেসি, ঘুরে দাঁড়াতে চান স্কলানি

হতাশ মেসি, ঘুরে দাঁড়াতে চান স্কলানি

আর্জেন্টিনার হোঁচট খাওয়ার দিনে প্যারুগুয়ের বাজিমাত

আর্জেন্টিনার হোঁচট খাওয়ার দিনে প্যারুগুয়ের বাজিমাত

স্পেনকে রুখে পয়েন্টের ভাগ নিল সুইডেন

স্পেনকে রুখে পয়েন্টের ভাগ নিল সুইডেন

জাতিকে গর্বিত করতে চান ভারপ্রাপ্ত অধিনায়ক তপু

জাতিকে গর্বিত করতে চান ভারপ্রাপ্ত অধিনায়ক তপু