স্পেনকে রুখে পয়েন্টের ভাগ নিল সুইডেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৬ পিএম, ১৫ জুন ২০২১
স্পেনকে রুখে পয়েন্টের ভাগ নিল সুইডেন

পুরো ম্যাচেই আধিপত্য ধরে রেখে খেলেছে স্পেন। অথচ, ম্যাচ শেষে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। ইউরো-২০২০ আসরে তিনবারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে সুইডিশরা। সোমবার (১৪ জুন) দিনগত রাতে নিজেদের প্রথম ম্যাচটি গোল শূন্য ড্র করেছে দু’দল।

আসরের ‘ই’ গ্রুপের উদ্বোধনী ম্যাচটিতে ৮৫ শতাংশ সময় বল দখলে রেখে খেলেছে স্পেন। গোলের উদ্দেশে তাদের নেওয়া ১৭টি শটের মধ্যে ৫টি’ই ছিল লক্ষ্যে। তবে একবারের জন্যও লক্ষ্যভেদ করতে পারেনি তারা। যেখানে সুইডেনের ৪ শটের লক্ষ্যে ছিল মাত্র একটি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেন দলে ছিলেন না অধিনায়ক ও অভিজ্ঞ মিডফিল্ডার সের্হিও বুসকেতস। এছাড়া চোটের কারণে জায়গা পাননি সের্হিও রামোস। একই কারণে অবসর ভেঙে জাতীয় দলে ফিরেও ছিটকে যেতে হয়েছে সুইডেনের সেরা তারকা জ্লাতান ইব্রাহিমোভিচকেও।

তবে ম্যাচের শুরু থেকেই সুইডেনকে চেপে ধরে রাখে স্পেন। তারই ধারাবাহিকতায় সপ্তম মিনিটে গোলের উদ্দেশে প্রথম শট নেয় তারা। তবে ডি-বক্সের বাইরে থেকে দানি ওলমোর নেওয়া জোরালো শট ক্রসবারের উর দিয়ে চলে যায়।

ষোড়শ মিনিটেও এগিয়ে যেতে পারত স্প্যানিশরা। রাইট উইং থেকে ওলমোকে লক্ষ্য করে দুর্দান্ত এক ক্রস দিয়েছিলেন কোকে। দারুণ এক হেডও নিয়েছিলেন ওলমো। কিন্তু ডাইভ দিয়ে বল ঠেকিয়ে দেন সুইডিশ গোলরক্ষক ওলসেন।

৩৮তম মিনিটে আবারও সুযোগ পায় স্পেন। সুইডেনের ডিফেন্ডার দানিয়েলসন বল হারানোর পর স্পেনের জর্দি আলবা নিয়ন্ত্রণে নিয়ে মোরাতারকে দেন। স্প্যানিশ স্ট্রাইকারের সামনে তখন বাধা শুধু গোলরক্ষক। তবে কাজে লাগাতে পারেননি।অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়ে তার শট। ফলে গোল শূন্য ব্যবধানেই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধেও বল দখলে এগিয়ে ছিল স্পেন। তবে স্রোতের বিপরীতে সুইডেনও দারুণ সুযোগ পেয়ে গিয়েছিল। ৬১তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে প্রতিপক্ষের রক্ষণে ঢুকে পড়েছিলেন আইসাক। ডি-বক্সে ঢুকে দূরের পোস্টের দিকে থাকা বার্গকে খুঁজে নেন তিনি। তবে সুইডিশ স্ট্রাইকার মাত্র কয়েক গজ দূর থেকে শট নিলেও লক্ষ্যভেদ করতে পারেননি।

এরপর খেলার শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে একের পর এক আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ফলে ইউরো-২০২০ আসরে স্পেনকে নিজেদের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগ করে নিয়েই মাঠ ছাড়তে হয়।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে লুটিয়ে পড়া এরিকসন হাল ছাড়তে নারাজ

মাঠে লুটিয়ে পড়া এরিকসন হাল ছাড়তে নারাজ

ফুটবল মাঠে প্রাণ হারিয়েছেন যারা

ফুটবল মাঠে প্রাণ হারিয়েছেন যারা

বিশ্বকাপ ফাইনালিস্টদের হারিয়ে ইতিহাস গড়লো ইংল্যান্ড

বিশ্বকাপ ফাইনালিস্টদের হারিয়ে ইতিহাস গড়লো ইংল্যান্ড

মনোবল হারানো ডেনমার্কে হারের স্বাদ দিল ফিনল্যান্ড

মনোবল হারানো ডেনমার্কে হারের স্বাদ দিল ফিনল্যান্ড