চ্যাম্পিয়নস লিগের আমন্ত্রণ পেয়েছে রিয়াল-বার্সা-জুভেন্টাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৮ এএম, ১৮ জুন ২০২১
চ্যাম্পিয়নস লিগের আমন্ত্রণ পেয়েছে রিয়াল-বার্সা-জুভেন্টাস

ইউরোপিয়ান সুপার লিগ থেকে নাম প্রত্যাহার না করায় রিয়াল-বার্সা-জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ করার কথা ছিল। তবে শেষ পর্যন্ত তাদেরকে নিষিদ্ধ না করে চ্যাম্পিয়নস লিগে খেলার আমন্ত্রণ পত্র পাঠিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

মঙ্গলবার (১৫ জুন) এক বিবৃতিতে আগামী ২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করা ক্লাবের লিগ কর্তৃপক্ষকে চিঠি পাঠানোর কথা নিশ্চিত কতেছে উয়েফা। পরবর্তীতে লা লিগা কর্তৃপক্ষ নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাকে চ্যাম্পিয়নস লিগে খেলার আমন্ত্রণ পাঠিয়েছে উয়েফা। অপরদিকে ইউরোপিয়ান সুপার লিগ থেকে নাম প্রত্যাহার না করা জুভেন্টাসের আমন্ত্রণ পাবার তথ্য নিশ্চিত করেছে ইতালিয়ান সিরি এ কর্তৃপক্ষ।

ইউরোপিয়ান সুপার লিগ থেকে নাম প্রত্যাহার না করা তিন ক্লাবকে শাস্তির আওতায় আনার চেষ্টা করেছিল উয়েফা। তবে এ কার্যক্রম থেকে সরে আসে উয়েফা। সুপার লিগ আয়োজন করার বিপক্ষে স্পেনের আদালতে করা এ মামলার রায়ে আদালত জানিয়েছিল উয়েফা আলাদা লিগ গঠনে কোনো বাধা দিতে পারে না। তাই আদালতের আদেশ মেনে শাস্তির প্রক্রিয়া স্থগিত করে উয়েফা।

চলতি বছরের এপ্রিলে ইউরোপের প্রভাবশালী ১২ ক্লাব ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনের সিদ্ধান্ত নেয়। তাতেই নড়েচড়ে বসে ফুটবল বিশ্ব। এ ঘোষণার দুই দিন পরেই সরে আসে ইংলিশ ছয় ক্লাব। এর পর রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস ছাড়া বাকি সব ক্লাবই এ লিগ থেকে সরে আসে।

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস কোনো ধরনের শাস্তি না পেলেও বাকি ক্লাবগুলোকে শাস্তি পেতে হচ্ছে। এছাড়াও ছয় ইংলিশ ক্লাবকে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষকে সম্মিলিতভাবে ২ কোটি ২০ লাখ পাউন্ড জরিমানা দিতে হচ্ছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নার্সের দাবি খুন হয়েছেন ম্যারাডোনা

নার্সের দাবি খুন হয়েছেন ম্যারাডোনা

রিয়াল-রামোসের ১৬ বছরের সম্পর্কের ইতি

রিয়াল-রামোসের ১৬ বছরের সম্পর্কের ইতি

সুইসদের হারিয়ে শেষ ষোলোতে ইতালি

সুইসদের হারিয়ে শেষ ষোলোতে ইতালি

টটেনহাম-সিটি ম্যাচ দিয়ে শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ

টটেনহাম-সিটি ম্যাচ দিয়ে শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ