মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫০ পিএম, ২৯ জুন ২০২১
মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

কোপা আমেরিকায় আগেই শেষ আট নিশ্চিত ছিল আর্জেন্টিনার। আর তাই আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি শেষ ম্যাচের একাদশের ছয় খেলোয়াড়কে পরিবর্তন করে এদিন মাঠে নামেন। খেলোয়াড় পরিবর্তন হলেও জয় পেতে বেগ পেতে হয়নি মেসিদের। বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই এদিন শেষ আটে পা রাখে আর্জেন্টিনা। পুরো ম্যাচ জুড়েই দুর্দান্ত ছিলেন মেসি। গোল করেছেন, গোল করিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৯ জুন) আর্জেন্টিনার হয়ে মাঠে নামার মধ্য দিয়ে দেশটির হয়ে সর্বকালের সর্বোচ্চ ম্যাচ খেলার নজির গড়েন মেসি। রেকর্ড ১৪৮ ম্যাচ খেলে এখন তিনি একক ভাবে রয়েছেন শীর্ষে। মেসির এমন রেকর্ডের দিনে উজ্জ্বল ছিল আর্জেন্টিনাও। ম্যাচের ছয় মিনিটেই এগিয়ে যায় তারা। শেষ ম্যাচের ন্যায় এই ম্যাচেও গোলের দেখা পান আলেহান্দ্রো গোমেজ।

লিওনেল মেসির এ্যাসিস্টে ঠান্ডা মাথায় গোল করে শুরুতে দলকে এগিয়ে নেন গোমেজ। প্রথম গোলের পর দ্বিতীয় গোলও আর্জেন্টিনা পেয়ে যায় প্রথমার্ধেই। ম্যাচের ৩৩ মিনিটে ম্যাচের দ্বিতীয় এবং নিজের প্রথম গোলটি করেন লিওনেল মেসি।

sportsmail24

বলিভিয়ার দিয়েগো বেজারানো ডি বক্সে ফাউল করেন আর্জেন্টিনার গোমেজকে। আর তাতে রেফারি পেনাল্টির বাঁশি বাজায়। পেনাল্টি কিক থেকে গোলরক্ষককে পরাস্ত করে দলকে ২-০ গোলে দলকে এগিয়ে নেন মেসি। প্রথমার্ধের শেষ দিকে দলকে আবারও এগিয়ে নেন মেসি। এবার গোলে বড় ভূমিকা রাখেন আর্জেন্টিনার হয়ে শততম ম্যাচ খেলতে নামা আগুয়েরো।

ম্যাচের ৪২ মিনিটে ডিফেন্সিভ হাফ থেকে মেসির উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন আগুয়েরো। মেসি বলিভিয়ার গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল উঠিয়ে দিলে তা আশ্রয় নেয় বলিভিয়ার জালে। মেসির জোড়া গোলে প্রথমার্ধেই ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় তারা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে এসে একটি গোল হজম করে আলবিসেলেস্তেরা। ম্যাচের ৬০ মিনিটে বলিভিয়ার হয়ে এক মাত্র গোলটি করেন এরউইন সাভেদ্রা। জাস্টিনিয়ানোর বাড়ানো বলে দারুণ ফিনিশিংয়ে সাভেদ্রা ফাঁকি দেন আর্জেন্টিনার গোলরক্ষক ফ্র্যাঙ্কো আরমানিকে। গোল হজম করার পাঁচ মিনিট পরেই আরও একটি গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা।

ম্যাচের ৬৫ মিনিটে ডান পায়ের শর্টে দলের হয়ে চতুর্থ গোলটি করেন লওতারো মার্টিনেজ। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিরা।

এই জয়ের ফলে টানা ১৭ ম্যাচ ধরে অপরাজিত আর্জেন্টিনা। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ আটে উঠায় তাদের প্রতিপক্ষ হিসেবে থাকছে ইকুয়েডর।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

ফ্রি এজেন্ট হচ্ছেন মেসি

ফ্রি এজেন্ট হচ্ছেন মেসি

ব্রাহ্মণবাড়িয়ার জালে বসুন্ধরা মেয়েদের ৬ গোল

ব্রাহ্মণবাড়িয়ার জালে বসুন্ধরা মেয়েদের ৬ গোল

সিদ্ধান্ত বদল, ব্রাজিল ছাড়ছে  আর্জেন্টিনা

সিদ্ধান্ত বদল, ব্রাজিল ছাড়ছে আর্জেন্টিনা

মেসির নতুন চুক্তিতে কপাল পুড়তে পারে গ্রিজম্যানের

মেসির নতুন চুক্তিতে কপাল পুড়তে পারে গ্রিজম্যানের