অলিম্পিক থেকে আর্জেন্টিনা ফুটবল দলের বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৭ এএম, ২৯ জুলাই ২০২১
অলিম্পিক থেকে আর্জেন্টিনা ফুটবল দলের বিদায়

টোকিও অলিম্পিকের কোয়াটার ফাইনালে উঠার লড়াইয়ে স্পেনের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবে স্পেনের সাথে ড্র করে গ্রুপ পর্ব থেকে আর্জেন্টিনাকে বিদায় নিতে হলো। গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা।

টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে উঠার জন্য গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার সামনে জয়ের বিকল্প ছিল না। তবে স্পেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে শেষ আটে আলবিসেলেস্তাদের পা রাখা হয়নি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে অলিম্পিক মিশন শুরু করে আর্জেন্টিনা। মিশরের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ালেও শেষ ম্যাচে স্পেনের বিপক্ষে ড্র করা তারা।

আর্জেন্টিনার বিদায়ের দিনে অস্ট্রেলিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে কোয়াটার ফাইনালে উঠেছে মিশর। এ ম্যাচের আগে গ্রুপে সবার নিচে অবস্থান করছিল মিশর। কিন্তু অস্ট্রেলিয়াকে হারিয়ে গ্রুপের দুই নম্বরে উঠে আসে তারা। স্পেনের সঙ্গী হয়ে পরের রাউন্ডে পা রেখেছে মিশর।

স্পেনের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই বেশ চাপে ছিল আর্জেন্টিনা। পুরো ম্যাচে দেখা গেছে আর্জেন্টিনার ছন্নছাড়া ফুটবল। ম্যাচে মাত্র ৩৪ শতাংশ বল দখলে রাখতে পেরেছিল আলবিসেলেস্তারা। বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি স্পেন।

ম্যাচের ৬৬ মিনিটে স্পেনকে এগিয়ে নেন মিকেল মেরিনো। এক গোলে পিছিয়ে পড়ে কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। পরে ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে থমাস বেলমুন্তের গোলে সমতায় ফিরলেও আর্জেন্টিনার ছিটকে পড়া আটকাতে পারে নি।

পুরো ম্যাচ জুড়ে সবকিছুতেই স্পেনের প্রভাব ছিল স্পষ্ট। আর্জেন্টিনার গোলপোস্টে ৬ টি শট নিলেও বিপরীতে আর্জেন্টিনা শট নিয়েছিলো মাত্র পাঁচটি। ফাউলের দিক থেকেও এগিয়ে ছিলো স্পেন। ম্যাচে স্পেনের ১৪ টি ফাউলের বিপরীতে আর্জেন্টিনার ফাউল ১৩ টি।

তিন ম্যাচে পাঁচ পয়েন্টি নিয়ে গ্রুপের শীর্ষে থেকে শেষ আটে পা রেখেছে স্পেন। অপরদিকে ৩ ম্যাচে চার পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে মিশর স্পেনের সঙ্গী হয়েছে। গোল ব্যবধানে পিছিয়ে থেকে তিন নম্বরে থেকে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় আর্জেন্টিনা।

অলিম্পিক ইতিহাসে এখন পর্যন্ত দুইবার অলিম্পিক স্বর্ণ পদক জিতেছিলো আর্জেন্টিনা। সর্বশেষ ২০০৮ বেইজিং অলিম্পিকে লিওনেল মেসির নেতৃত্বে অলিম্পিক স্বর্ণ ঘরে তুলেছিলো আলবিসেলেস্তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অলিম্পিক ফুটবল : কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

অলিম্পিক ফুটবল : কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

ব্রাজিলিয়ানদের দেশপ্রেম নেই  : দানি আলভেস

ব্রাজিলিয়ানদের দেশপ্রেম নেই : দানি আলভেস

বাংলাদেশ ফুটবলে খেলার স্বপ্ন দেখেন কানাডা প্রবাসী তাহসিন

বাংলাদেশ ফুটবলে খেলার স্বপ্ন দেখেন কানাডা প্রবাসী তাহসিন

মেসির জার্সি নিয়ে মুখ খুললেন রোনালদিনহো

মেসির জার্সি নিয়ে মুখ খুললেন রোনালদিনহো