মেসির পিএসজি যাওয়া আটকাতে আদালতে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ এএম, ১০ আগস্ট ২০২১
মেসির পিএসজি যাওয়া আটকাতে আদালতে বার্সেলোনা

লিওনেল মেসির সাথে পিএসজির চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা আসার অপেক্ষায় যখন সকলে তখনই আরও একটি বড় সংবাদ পেলো মেসি ভক্তরা। মেসির পিএসজি যাওয়া ঠেকাতে এবার আদালতে অভিযোগ দায়ের করেছে বার্সেলোনা। ইউরোপিয়ান কমিশনকে সঙ্গী করে বার্সা আদালতে এই অভিযোগ দায়ের করে।

বার্সার অভিযোগ অনুযায়ী, পিএসজির আর্থিক অবস্থা বার্সেলোনার চেয়েও আরও খারাপ। শেষ মুহূর্তে বার্সার এই অভিযোগ মেসির দলবদলে কতটুকু প্রভাব ফেলে এখন সেটিই দেখার বিষয়।

বার্সা তাদের অভিযোগে উল্লেখ করে যে, ২০১৯-২০ মৌসুমে পিএসজি তাদের আয়ের ৯৯ ভাগই খেলোয়াড়দের বেতনের পেছনে খরচ করেছে। সেখানে বার্সেলোনা খরচ করেছিল মাত্র ৫৪ শতাংশ। বার্সার দাবি, ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে অনুযায়ী পিএসজি মেসির সঙ্গে চুক্তি করতে পারবে না। বার্সেলোনার সদস্যদের পক্ষে কোর্ট অব আপিলের কাছে ড. হুয়ান ব্রাঙ্কো এই অভিযোগ প্রদান করেন।

বিবৃতিতে আরো বলা হয়, ফরাসি ক্লাবের ব্যয়ের কারণে প্রতিযোগিতার সৌন্দর্য নষ্ট হয়। হোয়ান লাপোর্তার মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে না পারার কারণ ছিল, চুক্তি করলে বার্সেলোনার বেতন ইউরোপীয় সংস্থা এবং লা লিগা কর্তৃক আরোপিত শর্তের চেয়ে ১১০ শতাংশ হতো। এমনকি মেসি ৫০ শতাংশ কম বেতন নিতে রাজি হলেও।

মেসি-পিএসজির বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি। তবে তা খুব দ্রুতই হবে বলে জানিয়েছেন পিএসজির স্বত্বাধিকারী কাতারের বাদশা তামিম বিন হামাদ আল থানির ভাই খালিদ বিন হামাদ বিন খলিফা আন থানি।

তিনি টুইট করে জানান, ‘আলোচনা শেষ (মেসির সাথে)। শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’ টুইটে তিনি নিশ্চিত করেন মেসি পিএসজিতেই যাচ্ছেন।

বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা শুক্রবার (৬ আগস্ট) এক সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন, লা লিগার নিয়মের কারণেই মেসিকে রাখা সম্ভব হয়নি। স্প্যানিশ লিগের নিয়মের জন্য মেসির সাথে নতুন চুক্তি করা সম্ভব হয়নি তাদের। স্প্যানিশ লিগের নিয়ম অনুযায়ী, প্রতিটি ক্লাবকে আয়ের সঙ্গে সঙ্গতি রেখে ফুটবলারদের বেতন দিতে হবে। আর্থিক দিক দিয়ে বার্সেলোনার অবস্থা সুবিধাজনক নয়।

২০০০ সালে প্রথম বার্সেলোনাতে ক্যারিয়ার শুরু করেন মেসি। বার্সার ইয়ূথ টিমের হয়ে তিনি খেলেন ২০০৩ সাল পর্যন্ত। এরপর ২০০৩-২০০৪ মৌসুমে সুযোগ পান বার্সেলোনার 'সি' দলে এবং ক্লাবটির মূল দলে অভিষেক হওয়ার আগে 'বি' দলের হয়েও খেলেন তিনি

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আলভেসের ‘কাছাকাছি’ যেতে চান মেসি!

আলভেসের ‘কাছাকাছি’ যেতে চান মেসি!

জুভেন্টাসকে হারিয়েই মেসি পরবর্তী বার্সার পথচলা শুরু

জুভেন্টাসকে হারিয়েই মেসি পরবর্তী বার্সার পথচলা শুরু

এটিই আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্ত : মেসি

এটিই আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্ত : মেসি

মেসিকে ছাড়া বার্সায় থাকতে চান না আগুয়েরো

মেসিকে ছাড়া বার্সায় থাকতে চান না আগুয়েরো