মেসির শেষ দিনে বার্সার ভিডিও প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৮ এএম, ১১ আগস্ট ২০২১
মেসির শেষ দিনে বার্সার ভিডিও প্রকাশ

দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছেদ করে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমাবেন লিওনেল মেসি। লা লিগার অর্থনৈতিক নিয়মের কারণে কাতালান ক্লাব ছাড়তে বাধ্য হয়েছেন তিনি। মেসি বার্সায় থাকছেন না এমন বিবৃতির পরের দিন ন্যু ক্যাম্পে সংবাদ সম্মেলন করেন লিওনেল মেসি। এটিই ছিল ন্যু ক্যাম্পে তার শেষ দিন। মেসির শেষ দিনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে বার্সেলোনা।

২০০০ সালে আর্জেন্টিনার ছোট শহর রোজারিও থেকে ন্যাপকিন পেপারে সই করে স্পেনের ক্লাব বার্সেলোনায় পাড়ি জমান অজানা-অচেনা এক ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনার ফুটবল একাডেমি লা মাসিয়াতে একের পর এক সাফল্য দেখিয়ে ২০০৪ সালে বার্সেলোনা মূল দলের হয়ে অভিষেক ঘটে তার।

তখন বার্সেলোনা মূলদলের আক্রমণ ভাগের দায়িত্বে ছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো। তার পাস থেকেই বার্সার হয়ে প্রথম গোল করেন মেসি। এরপর সময়ের সাথে সাথে বার্সেলোনার আক্রমণের ভাগের অন্যতম ভরসা হয়ে উঠেন তিনি।

শুধু বার্সার আক্রমণভাগের সেরা ফুটবলাররা, লোকেরা তাকে ভিনগ্রহের ফুটবলার হিসেবে গণ্য করেছে। অতিমানবীয় পারফর্মেন্স দিয়ে মুগ্ধ করে রেখেছেন তামাম ফুটবল দুনিয়া।

অথচ এ লোকটি ক্যারিয়ার জুড়ে অসংখ্যবার অন্য ক্লাবের প্রস্তাব পেলেও বার্সা ছাড়ার কথা ভাবেননি। তাকেই কিনা বাধ্য হয়ে ছাড়তে হয়েছে প্রাণপ্রিয় ক্লাব বার্সেলোনা। বার্সেলোনার হয়ে অসংখ্যবার ব্যর্থ হলেও ক্লাব ছাড়ার মুহূর্ত কেই ক্যারিয়ারের সবচেয়ে কষ্টদায়ক মুহূর্ত বলে স্বীকার করেছেন তিনি।

বার্সেলোনা হোম ভেন্যুতে লিওনেল মেসির শেষ দিন ছিল সংবাদ সম্মেলন। সে দিন ন্যু ক্যাম্পের সংবাদ সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন অসংখ্য সাংবাদিক। এছাড়াও উপস্থিত ছিলেন বার্সেলোনায় মেসির সতীর্থ এবং কোচ। এছাড়াও ক্লাব প্রাঙ্গনে উপস্থিত ছিলেন আরেক বার্সা কিংবদন্তি কার্লোস পুয়েল।

ভিতরে এত জনসমাগমের মধ্যেই সংবাদ সম্মেলন করেন মেসি। আর ন্যু ক্যাম্পের বাইরে ছিল অসংখ্য বার্সা সমর্থকদের ভিড়। দর্শকরা যেন আরও একবার মেসিকে দেখতে চেয়ে বসে ছিলেন। কান্নাভেজা চোখে মেসি যখন সংবাদ সম্মেলন করছিলেন তখন ক্যাম্প ন্যুর মেসি থাকবেন এমন খবর শোনার অপেক্ষায় বসে ছিলেন হাজার হাজার কাতালুনিয়ান।

বার্সেলোনা কর্তৃপক্ষ মেসির শেষ দিনের ভিডিও প্রকাশ করলেও ঘন্টাখানিক সময় পর সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে ভিডিও সরিয়ে ফেলে ক্লাব কর্তৃপক্ষ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির জন্য নতুন জার্সি নম্বর বরাদ্দ করলো পিএসজি

মেসির জন্য নতুন জার্সি নম্বর বরাদ্দ করলো পিএসজি

পিএসজির প্রস্তাবে রাজি মেসি, বেতন ৩৫ মিলিয়ন ইউরো

পিএসজির প্রস্তাবে রাজি মেসি, বেতন ৩৫ মিলিয়ন ইউরো

মেসিকে অলৌকিকভাবে রাখার শেষ চেষ্টায় বার্সেলোনা

মেসিকে অলৌকিকভাবে রাখার শেষ চেষ্টায় বার্সেলোনা

মেসিকে ছাড়াই সামনে এগিয়ে যেতে হবে : কোম্যান

মেসিকে ছাড়াই সামনে এগিয়ে যেতে হবে : কোম্যান