ব্যাঙ্গালুরু এফসিকে রুখে দিলো বসুন্ধরা কিংস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২২ আগস্ট ২০২১
ব্যাঙ্গালুরু এফসিকে রুখে দিলো বসুন্ধরা কিংস

বলের দখলে এগিয়ে থেকেও ব্যাঙ্গালুরু এফসির সাথে গোলশূন্য ড্র করেছে বসুন্ধরা কিংস। এএফসি কাপের প্রথম ম্যাচে মাজিয়া স্পোর্টসের সাথে ২-০ ব্যবধানে জিতলেও দ্বিতীয় ম্যাচে ব্যাঙ্গালুরুর জালে কোনো বলই ঢুকাতে পারেনি ঢাকার জায়ান্ট বসুন্ধরা।

মালদ্বীপের রাশমি ধান্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে এগিয়ে ছিল বসুন্ধরা। তবে গোলবারের লক্ষ্য করে মাত্র ৬ টি শট নিয়েছিল। অপরদিকে বল দখলের লড়াইয়ে পিছিয়ে থেকেও ১৪ টি শট নিয়েছিল ব্যাঙ্গালুরু এএফসি।

শুরু থেকেই আক্রমণের আধিপত্য বজায় রেখেছিল বসুন্ধরা কিংস। তবে কোনো বারই বল জালের ঠিকানা খুঁজে পায়নি। অপরদিকে ম্যাচের শেষ দিকে চেষ্টা করেও বল জালে জড়াতে পারেনি ব্যাঙ্গালুরু এএফসি। শেষ পর্যন্ত ম্যাচে কোনো গোল না হওয়ায় গোলশূন্য ড্র করেছে দুই দল।

এএফসি কাপের ‘ডি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে ব্যাঙ্গালুরু এফসির মুখোমুখি হয় বাংলাদেশের চ্যাম্পিয়নরা। প্রথম ম্যাচে মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রেয়শনকে ২-০ গোলে হারালেও দ্বিতীয় ম্যাচে জয়ের ধারা ধরে রাখতে পারেনি বসুন্ধরা।

অপরদিকে প্রথম ম্যাচে স্বদেশি ক্লাব মোহানবাগানের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল ব্যাঙ্গালুরু। দ্বিতীয় ম্যাচে এসে কাঙ্খিত পয়েন্টের দেখা পায় তারা।

প্রথমার্ধে দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলছিল। তবে ব্যাঙ্গালুরু এফসি বলার মতো কোনো শট নিতে পারেনি। ম্যাচের ২০তম মিনিটে রবিনহো ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় বসুন্ধরা। ফ্রি কিক দেয়ালে আটকালে ফিরতি শট থেকে গোল করতে ব্যর্থ হন ফার্নান্দেস।

চার মিনিট পর ইরোন্দু মুসাভুর শট আটকে দেন গোলরক্ষক আনিসুর রহমাণ জিকো। এরপর আর কোনো আক্রমণ করতে পারেনি বসুন্ধরা।

প্রথমার্ধে আরও দুইবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও এগিয়ে যেতে পারেনি বসুন্ধরা কিংস। ফলে গোলশূন্য সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫তম মিনিটে ডিফেন্ডারকে কাটিয়ে গোলবারে শট নেন রবিনহো। তবে ব্যাঙ্গালুরু এফসির ডিফেন্ডার তা গোললাইন থেকে ফিরিয়ে দেন।

ম্যাচের ৭৩তম মিনিটে ব্যাঙ্গালুরু এগিয়ে যেতে পারতো। কর্নার থেকে হেডে গোল করেই বসেছিল। তবে গোললাইন থেকে বল ফিরিয়ে দেন জিকো। এছাড়াও ৮২তম মিনিটে দুর্দান্ত এক সেভে দলকে বাঁচান জিকো। এরপর আর কোনো আক্রমণ না হওয়ায় গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

মঙ্গলবার (২৪ আগস্ট) গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ভারতের ক্লাব মোহনবাগানের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বদলে গেছে সাফের সূচি

বদলে গেছে সাফের সূচি

এএফসি কাপে বসুন্ধরা কিংসে দুর্দান্ত শুরু

এএফসি কাপে বসুন্ধরা কিংসে দুর্দান্ত শুরু

এএফসির কাছ থেকে বড় অংকের ক্ষতিপূরণ পাচ্ছে বসুন্ধরা কিংস

এএফসির কাছ থেকে বড় অংকের ক্ষতিপূরণ পাচ্ছে বসুন্ধরা কিংস

চেলসি ছেড়ে রোমাতে ইংলিশ ফরওয়ার্ড টামি আব্রাহাম

চেলসি ছেড়ে রোমাতে ইংলিশ ফরওয়ার্ড টামি আব্রাহাম