দুই প্রবাসী ফুটবলারকে দলে নিয়ে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৪ এএম, ২৫ আগস্ট ২০২১
দুই প্রবাসী ফুটবলারকে দলে নিয়ে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

ডেনমার্ক থেকে বাংলাদেশ ফুটবল দলে এসে থিতু হয়ে অধিনায়কত্ব করছেন জামাল ভূঁইয়া। ফিনল্যান্ড থেকে এসে তারিক কাজী জাতীয় দলের হয়ে নিজেকে প্রমাণ করেছেন। এবার জাতীয় দলে ডাক পেয়েছেন দুই প্রবাসী ফুটবলার। তারা হলেন তাহমিদ ইসলাম এবং রাহবার ওয়াহেদ খান। এ দুইজন ছাড়াও জাতীয় দলের স্কোয়াডে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন মোহামেডানের আতিকুজ্জামান।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে বাংলাদেশ দলে রাহবার ওয়াহেদ খানের সুযোগ পাওয়ার খবর ফাঁস হওয়ার কয়েকঘন্টা পর দল ঘোষণা করে বাফুফে। বাফুফের পূর্ণাঙ স্কোয়াড থেকেই জানা যায় আরেক প্রবাসী ফুটবলারের নাম।

তাহমিদ ইসলাম ফরাসি পঞ্চম দল লিগের উসা ভারতেউতে খেলেন। সেখান থেকে সরাসরি কিরগিজস্থানে জাতীয় দলের সাথে যোগ দিবেন তিনি।

দেশের বাইরে খেলা বাংলাদেশিদের বিবেচনায় নিলেও দেশের ভিতরে থাকা প্রবাসী বাংলাদেশিদের নাম বিবেচনায় নেননি কোচ জেমি ডে। বাংলাদেশে খেলা নবাব এবং মাহদী হাসানকে দলে ডাকেননি জেমি ডে। এছাড়াও বিবেচনায় আসেনি এলিটা কিংসলের নাম।

এখনও এলিটা কিংসলের জন্য এএফসি-ফিফার অনুমতি পাওয়া যায়নি। এছাড়াও কোচ জেমি ডে কিছুদিন আগেই কিংসলের ফিটনেস নিয়েও প্রশ্ন তুলেছিলেন।

২৩ সদস্যের দলের সবচেয়ে বেশি ফুটবলার বসুন্ধরা কিংসের। এছাড়াও সাইফ স্পোর্টিং ক্লাবের রয়েছেন ৪ জন এবং ঢাকা আবাহনীর ৩ জন রয়েছেন।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আতিকুজ্জামান। এছাড়াও উত্তর বারিধারা ক্লাবের মিতুল মারমা জাতীয় দলে ডাক পেয়ে চমক দেখিয়েছেন। বিশ্বকাপ বাছাই পর্বের দল থেকে বাদ পড়া ডিফেন্ডার রেজাউল করিম দলে আছেন। দল থেকে বাদ পড়েছেন গোলরক্ষক আশরাফুল রানা।

বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, শহিদুল আলম, মিতুল মারমা।

ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, মেহেদী হাসান, আতিকুজ্জামান।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, রাকিব হোসেন, তাহমিদ ইসলাম ।

ফরওয়ার্ড: বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, ইব্রাহিম, মতিন মিয়া, রাহবার ওয়াহেদ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ জাতীয় দলে এবার কানাডা প্রবাসী ফুটবলার

বাংলাদেশ জাতীয় দলে এবার কানাডা প্রবাসী ফুটবলার

বদলে গেছে সাফের সূচি

বদলে গেছে সাফের সূচি

প্রথম বাংলাদেশি নারী রেফারি হিসেবে সালমার অভিষেক

প্রথম বাংলাদেশি নারী রেফারি হিসেবে সালমার অভিষেক

এএফসি কাপে খেলতে পারবেন না বাংলাদেশি কিংসলে

এএফসি কাপে খেলতে পারবেন না বাংলাদেশি কিংসলে