১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৮ পিএম, ২৯ আগস্ট ২০২১
১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি

শুরুর দিকে গোল করে এগিয়ে যেয়ে ম্যাচ জয়ের স্বপ্ন দেখালো চেলসি। তবে প্রথমার্ধের শেষ মিনিটে হাত দিয়ে বল থামিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন রিস জেমস। স্পটকিক থেকে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ। বাকি সময়ে চেষ্টা করেও কোনো দলই বল জালে না জড়ানোয় শেষ পর্যন্ত ড্র করে মাঠ ছাড়ে দুই দল।

শনিবার (২৮ আগস্ট) লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে আতিথ্য নেয় চেলসি। ম্যাচের ২২তম মিনিটে জেমসের কর্নারে বল জালে জড়ান চেলসির জার্মান মিডফিল্ডার কাই হাভার্টজ। এতেই এগিয়ে যায় চেলসি।

প্রথমার্ধের যোগ করা সময়ের শেষ মুহূর্তে বল গোললাইন থেকে ফেরানোর সময় বল হাতে লাগান চেলসি ডিফেন্ডার রিস জেমস। এতে লাল কার্ড দেখার পাশাপাশি স্পট কিক পায় লিভারপুল। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি লিভারপুলের মোহাম্মদ সালাহ। এতেই সমতায় ফেরে অল রেডরা। এরপর আর কোনো গোল না হওয়ায় ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে অলরেডরা। পুরো ম্যাচে গোলের জন্য ২৩ টি শট নিয়েছিল। এর মধ্যে ৮ টি শট লক্ষ্যে রাখতে পেরেছিল তারা। অপরদিকে চেলসি মাত্র ৬ টি শট নেয়, লক্ষ্যে ছিল মাত্র ৩ টি।

প্রিমিয়ার লিগে দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচে কোনো গোল হজম করেনি। এগিয়ে যাওয়ার লড়াইয়ে নেমে ম্যাচের ৪তম মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পায় লিভারপুল। ডি-বক্সের সামনে থেকে হার্ভে এলিয়টের নেওয়া শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। এরপর প্রথমার্ধে আরও দুইটি সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয়েছিল অলরেডরা।

বিরতি থেকে ফিরে প্রতিপক্ষ দলে একজন কম থাকায় চেলসিকে চেপে ধরে লিভারপুল। একের পর এক আক্রমণ শানিয়ে যায়। তবে একবারও বল জাল খুঁজে পায়নি।

উল্টো ম্যাচের ৬৪তম মিনিটে গোলের সুযোগ তৈরি করে রোমেলু লুকাকু। ডি বক্সে তার ভলি ঠেকিয়ে দেন লিভারপুল ডিফেন্ডার মাতিপ। এরপর আর কোনো দল বলার মতো কোনো সুযোগ তৈরি করতে পারেনি। তাই শেষ পর্যন্ত ১-১ সমতায় ম্যাচ শেষ করে দুই দল।

তিন ম্যাচের দুই জয় এবং এক ড্রয়ে দুই দলের পয়েন্ট সমান ৭।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরি কাটিয়ে বার্সেলোনায় ফিরলেন টের স্টেগান

ইনজুরি কাটিয়ে বার্সেলোনায় ফিরলেন টের স্টেগান

আর্সেনালকে গোলবন্যায় ভাসালো ম্যানসিটি

আর্সেনালকে গোলবন্যায় ভাসালো ম্যানসিটি

বাংলাদেশি জিদান মিয়া খেলবেন লা লিগা

বাংলাদেশি জিদান মিয়া খেলবেন লা লিগা

ব্রাজিল দলে ডাক পেলেন আরও ৯ ফুটবলার

ব্রাজিল দলে ডাক পেলেন আরও ৯ ফুটবলার