ডিপাই-রবার্তোর গোলে বার্সার কষ্টার্জিত জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০২ পিএম, ৩০ আগস্ট ২০২১
ডিপাই-রবার্তোর গোলে বার্সার কষ্টার্জিত জয়

ম্যাচের শুরুতেও এগিয়ে গেলেও গেটাফের সামনে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ছন্নছাড়া বার্সেলোনার উপর চাপ সৃষ্টি করে গোল আদায় করেও হার এড়াতে পারেনি গেটাফে। শেষ পর্যন্ত মেম্ফিস ডিপাই এবং সার্জিও রবার্তোর গোলে ম্যাচ নিজেদের করে নিয়েছে রোনাল্ড কোম্যানের বার্সেলোনা।

জয় দিয়ে লিগ শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই হোঁচট খায় বার্সেলোনা। ঘরের মাঠে গেটাফের বিপক্ষে ২-১ গোলে কষ্টার্জিত জয় তুলে নিয়ে জয়ের ধারায় ফিরছে বার্সেলোনা।

পুরো ম্যাচে বলে দখল ধরে রাখলেও গোলবারের মাত্র ৭ টি শট নিয়েছিল বার্সেলোনা। অপরদিকে ম্যাচে ৩৩ শতাংশ বল নিজেদের কাছে রেখেও আটটি শট নিয়েছিল গেটাফে।

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বার্সেলোনা। জর্ডি আলবার নেওয়া নিচু শট পায়ে লাগিয়ে জালে ঢোকাতে ব্যর্থ হন ফরওয়ার্ড মার্টিন ব্রাথওয়েট। তবে সুযোগটি হাতছাড়া করেননি সার্জিও রবার্তো। রবার্তোকে চোখে চোখে রাখা ডিফেন্ডারকে ফাঁকি দিয়েই বল জালে জড়ান তিনি।

১ মিনিট ৩৬ সেকেন্ডে করা গোলটি সর্বশেষ ছয় বছরে লা লিগায় বার্সেলোনার দ্রুততম গোল। সর্বশেষ ২০১৫ সালের ১৮ এপ্রিল ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৫৪তম সেকেন্ডে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

ম্যাচের ১৯তম মিনিটে সমতায় ফেরে গেটাফে। কার্লোস আলেনার সাথে দারুণ বোঝাপড়ায় টের স্টেগানকে বোকা বানান সান্দ্রো রামিরেস। প্রথম ম্যাচে গোল না করা গেটাফের, এবারের মৌসুমে এটাই প্রথম গোল।

এর ১১ মিনিট পর আবারও এগিয়ে যায় বার্সেলোনা। এবার কাতালান ক্লাবটিকে লিড এনে দেন ডাচ ফরওয়ার্ড মেম্ফিস ডিপাই। ফ্রাঙ্ক ডি ইয়ংয়ের পাস থেকে নিজের স্কিলে প্রতিপক্ষের জালে বল জড়ান তিনি। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে তার গোলেই ম্যাচ ড্র করে বার্সা।

এ ম্যাচ দিয়েই তিন মাস পর মাঠে ফিরেছেন জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। তবে ম্যাচের ৪০তম মিনিটে মাথায় আঘাত পেয়ে আবারও ইনজুরির শঙ্কা তৈরি করেন। তবে শেষ পর্যন্ত পুরো ম্যাচই গোলপোস্টের নিচে ছিলেন তিনি।

৬০তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল গেটাফে। তবে নিকোলা মাকসিমোভিসের নেওয়ার শট ঝাঁপীয়ে পড়ে আটকান টের স্টেগান।

এরপর ম্যাচে আর কোনো ধরনের সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রেইমসের বিপক্ষেই হচ্ছে মেসির পিএসজি অভিষেক

রেইমসের বিপক্ষেই হচ্ছে মেসির পিএসজি অভিষেক

বেতিসকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল

বেতিসকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল

রোনালদোহীন প্রথম ম্যাচেই জুভেন্টাসের হার

রোনালদোহীন প্রথম ম্যাচেই জুভেন্টাসের হার

ইনজুরি কাটিয়ে বার্সেলোনায় ফিরলেন টের স্টেগান

ইনজুরি কাটিয়ে বার্সেলোনায় ফিরলেন টের স্টেগান