মেসির অভিষেকের দিনে পিএসজির জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ৩০ আগস্ট ২০২১
মেসির অভিষেকের দিনে পিএসজির জয়

চলতি মৌসুমেই বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি। এরপর থেকেই মেসির পিএসজির অভিষেকের অপেক্ষায় ছিল বিশ্ববাসী। শেষ পর্যন্ত রেইমসের বিপক্ষে ম্যাচে পিএসজির জার্সিতে মাঠে নামেন এ আর্জেন্টাইন তারকা। মেসির অভিষেকের দিনে ম্যাচটাও নিজেদের করে নিয়েছে পিএসজি।

মৌসুম শেষের পর ম্যাচের জন্য ফিট হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে নামার জন্য ফুটবলাররা প্রাক মৌসুম প্রস্তুতিতে ব্যবহার করে। বার্সেলোনার সাথে চুক্তি নিয়ে সমস্যা হওয়ায় কোপা আমেরিকার পর মাঠেই নামতে পারেননি মেসি। তাই পিএসজিতে নাম লেখানোর সাথে সাথেই মাঠে নামার কোনো সুযোগ ছিল না মেসির সামনে।

লিওনেল মেসিকে মাঠে নামানোর জন্য পিএসজি বস মারিসিও পচেত্তিনোও খুব বেশি তাড়াহুড়ো করেননি। ম্যাচ ফিট হওয়ার পরই মেসিকে মাঠে নামিয়েছেন তিনি। এরপরও মেসির অভিষেকের সম্ভাব্য তারিখ নিয়ে সবসময়ই গুঞ্জ উঠেছিলো।

রোববার (২৯ আগস্ট) মেসিকে পিএসজির জার্সিতে দেখা যাবে, তা নিশ্চিতই ছিল। তবে শঙ্কা ছিল তার একাদশে জায়গা পাওয়া নিয়ে। তবে শেষ পর্যন্ত মেসিকে সাইড বেঞ্চে রেখেই একাদশ সাজান পচেত্তিনো। এছাড়াও একই ম্যাচ দিয়ে পিএসজির জার্সিতে মৌসুমের প্রথমবারের মতো মাঠে নামেন নেইমার।

রেইমসের বিপক্ষে ম্যাচের ১৫তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। অ্যাঞ্জেল ডি মারিয়ার ক্রস থেকে বল দুর্দান্ত এক সেট পিসে বল জালে জড়ান কিলিয়ান এমবাপে। বিরতির আগে আর কোনো বলার মতো আক্রমণ করতে পারেনি পিএসজি।

বিরতি থেকে ফিরে জালে বল জড়ায় রেইমস। তবে অফসাইডের খাড়ায় পড়ে গোল বাতিল করে দেন রেফারি।

এরপর ম্যাচের ৬৩তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। চলতি মৌসুমের নতুন রিক্রুট আশরাফ হাকিমির ক্রস থেকে আবারও রেইমসের জালে বল জড়ান এমবাপে।

ম্যাচের ৬৫তম মিনিটে দেখা যায় সেই মহেন্দ্রক্ষণ। কোচ পচেত্তিনো ব্রাজিলিয়ান তারকা নেইমারকে তুলে মেসিকে মাঠে নামান। এতে করে পিএসজির জার্সিতে মেসিকে দেখার অপেক্ষা ফুরায়। তবে মেসি-নেইমার-এমবাপেকে একসাথে মাঠে দেখার অপেক্ষাটা বেড়ে গেল।

প্রতিপক্ষের মাঠে খেলা বলে খুব কম সংখ্যক পিএসজি সমর্থক মাঠে উপস্থিত ছিলেন। প্রতিপক্ষ সমর্থকরাই বিপুল করতালি এবং হর্ষধ্বনির মাধ্যমে মেসিকে বরণ করে নেন।

মাঠে এসে বলে ছোয়া দিতেঅ সময় নেননি। মাঠে নামার সাথে সাথেই বলে ছোয়া দেন তিনি। তবে গোলের দেখা পাননি মেসি। হয়তো ঘরের মাঠে অভিষেকের অপেক্ষায় রেখে দিয়েছেন।

মেসি গোল না পেলেও ম্যাচ নিজেদের করে নিয়েছে পিএসজি। রেইমসকে ২-০ গোলে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিলো তারা। এ জয়ের ফলে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে পিএসজি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

বাধ্য হয়েই আন্তর্জাতিক উইন্ডোতে ফুটবলার ছাড়বে লা লিগার ক্লাবগুলো

বাধ্য হয়েই আন্তর্জাতিক উইন্ডোতে ফুটবলার ছাড়বে লা লিগার ক্লাবগুলো

রেইমসের বিপক্ষেই হচ্ছে মেসির পিএসজি অভিষেক

রেইমসের বিপক্ষেই হচ্ছে মেসির পিএসজি অভিষেক

রোনালদোহীন প্রথম ম্যাচেই জুভেন্টাসের হার

রোনালদোহীন প্রথম ম্যাচেই জুভেন্টাসের হার

১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি

১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি