ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে স্বাস্থ্য কর্তাদের বাধা!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২১
ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে স্বাস্থ্য কর্তাদের বাধা!

বিশ্বকাপ বাছাইপর্বের সবচেয়ে উত্তেজনাকর ম্যাচটি ছিল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি। তবে ম্যাচের উত্তেজনার চেয়ে চিরপ্রতিদ্বন্দ্বী এই দু’দলের ম্যাচে ঘটে গেলো ভিন্ন কাহিনী। এ যেন সিনেমাকেও হার মানাবে। ম্যাচ শুরুর কয়েক মিনিট পর আর্জেন্টিনার চার ফুটবলারকে ধরতে স্বাস্থ্যকর্তারা মাঠে ঢুকে পড়েন, বন্ধ হয়ে যায় খেলা।

জানা গেছে, আর্জেন্টিনার চার ফুটবলার- জিওভানি লে চেলসো, ক্রিস্টিয়ান রোমেরো, ক্রিস্টিয়ান বুয়েন্দিয়া এবং এমিলিয়নো মার্টিনেজ কোয়ারেন্টাইন নিয়ম না মেনে খেলতে নেমেছিলেন। মূলত তাদেরকে ঘিরেই এ ঘটনার জন্ম।

প্রাণঘাতি করোনার মাঝে ব্রাজিলে কোয়ারেন্টিন নিয়ম মানা বাধ্যবাধকতা রয়েছে। উল্লেখিত চার আর্জেন্টিনার ফুটবলারের ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ না হওয়ায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তাদের খেলার বিষয়ে নিষেধাজ্ঞা ছিল। তবে তাদেরকে নিয়েই খেলতে নেমেছিলেন লিওনেল মেসিরা।

সকল কিছু সম্পন্ন করে খেলাও শুরু হয়ে গিয়েছিল। তবে মাঠে মিনিট পাঁচের মতো খেলা গড়াতেই বিধি বাম! ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য তত্ত্বাবধান এজেন্সির একাধিক কর্তা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে হানা দেন মাঠে।
sportsmail24
মাঠে ঢুকে মার্টিনেজ, রোমেরো ও লো সেলসোকে আটক করতে চাইলেই বাধে বিপত্তি। খেলোয়াড় ও স্বাস্থ্য কর্তাদের মাঝে হাতাহাতির ঘটনাও ঘটে। বন্ধ হয়ে যায় খেলা।

এ সময় মাঠের মাঝেই চলে তর্ক-বিতর্ক। এর এক পর্যায়ে আর্জেন্টিনা ফুটবল দল মাঠ ছেড়ে চলে যান। বেশ কিছুক্ষণ পর জার্সি খুলে সাধারণ পোশাকে মাঠে প্রবেশ করেন মেসি।

সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ জানিয়েছিল, ব্রাজিলের করোনার নিয়ম অনুযায়ী দেশটিতে অব্রাজিলীয়দের ব্রিটেন, নর্দার্ন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে সরাসরি প্রবেশের অনুমতি নেই। তবে বিশেষ ক্ষেত্রে বিষয়টিতে ছাড় দেওয়া হয়।

ছাড় পাওয়ার ক্ষেত্রে ব্রাজিলে প্রবেশের আগে নির্দিষ্ট ব্যক্তিদের কর্তৃপক্ষের কাছ থেকে বিশেষ অনুমতি নেওয়ার নিময় রয়েছে। অন্যথায় ব্রাজিলে প্রবেশ করে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন করতে হবে।

তবে অ্যাস্টন ভিলা ও টটেনহামে খেলার কারণে এমিলিয়ানো মার্তিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জোভান্নি লো সেলসোর ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করেননি। যার কারণে খেলা শুরু হওয়ার পরও বাধা দিয়েছেন দেশটির স্বাস্থ্যকর্তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের সাতে সাত

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের সাতে সাত

আরও দুই ফুটবলারকে হারালো ব্রাজিল

আরও দুই ফুটবলারকে হারালো ব্রাজিল

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথে থাকবে দর্শক

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথে থাকবে দর্শক

অলিম্পিকে স্বর্ণ জিতেও শাস্তির মুখে ব্রাজিলের ফুটবলাররা

অলিম্পিকে স্বর্ণ জিতেও শাস্তির মুখে ব্রাজিলের ফুটবলাররা