× Advertisement

ডোনারুম্মাকে দুয়ো, ক্ষুব্ধ মানচিনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৯ পিএম, ০৭ অক্টোবর ২০২১
ডোনারুম্মাকে দুয়ো, ক্ষুব্ধ মানচিনি

নিজেদের ঘরের মাঠে খেলা। অথচ সেখানেই দুয়োর শিকার হলেন ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মা। স্পেনের বিপক্ষে পুরো ম্যাচজুড়েই দুয়োর শিকার হয়েছেন তিনি। ঘরের মাঠে দর্শকদের এমন আচরণে ক্ষুব্ধ হয়েছেন ইতালির কোচ রবার্তো মানচিনি।

বুধবার (৬ অক্টোবর) ঘরের মাঠ সান সিরোতে উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে স্পেনের বিপক্ষে মাঠে নামে ইতালি। ম্যাচের শুরু থেকে যতবারই বল ডোনারুম্মার কাছে গিয়েছে ততবারই দুয়োধ্বনি শুনেছেন তিনি। তার প্রভাব তার পারফর্মেন্সেও পড়েছে।

ম্যাচের ১৯তম মিনিটে সময়ের অন্যতম সেরা গোলরক্ষকের হাত থেকে বল প্রায় ফসকেই যাচ্ছিল। এর সুযোগ নিয়ে ইতালির জালে দুইবার পাঠিয়েছিল স্পেন।

দেশের হয়ে ৩৭তম ম্যাচে নেমে প্রথমবারের মতো দুই গোল হজম করেছেন জিয়ানলুইজি ডোনারুম্মা।

ডোনারুম্মাকে দুয়োর কারণ বুঝতে বেশ পিছনে যেতে হবে না। ইতালিয়ান ক্লাব এসি মিলানের ঘরের মাঠ সান সিরো স্টেডিয়াম। ছয় বছরের মিলান ক্যারিয়ারের ইতি টেনে চলতি মৌসুমেই পিএসজিতে পাড়ি জমিয়েছেন তিনি। এসি মিলানের ঘরের মাঠ হওয়ায় স্বভাবতই মিলান সমর্থকদের উপস্থিতি বেশি ছিল।

এসি মিলান ছাড়ায় মিলান সমর্থকদের কাছে নায়ক থেকে খলনায়কে পরিণত হয়েছেন ডোনারুম্মা। তবে জাতীয় দলের ম্যাচে দর্শকদের এরকম আচরণে তীব্র বিরক্তি প্রকাশ করেছেন মানচিনি।

মানচিনি বলেন, ‘এখনা ইতালি খেলছিল। এটা কোনো ক্লাব ম্যাচ ছিল না। দর্শকরা এক রাতের জন্য বিষয়টিকে আলাদা করে রাখতে পারতো। পিএসজি-মিলান ম্যাচ হলে এটা মেনে নেওয়া যেত। দেশ তো সবার উপরে।’

ম্যাচের আগে মিলানের মাঠ ফেরা নিয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন ডোনারুম্মা। তিনি বলেছিলেন, ‘আমি মিলানে ফেরা নিয়ে রোমাঞ্চিত। আশা করি সেখানে বেশি কিছু হবে না। আমি সবসময়ই মিলানের ভক্ত হয়ে থাকবো।’

তার সেই আশা পূরণ হলো না। ম্যাচের আগেই অবশ্য কিছুটা আভাস মিলেছিল। ইতালির টিম হোটেলের বাইরে মিলান সমর্থকরা একটি ব্যানার টাঙিয়ে দেয়, যেখানে লেখা ছিল, ‘তোমাকে মিলানে আর স্বাগত জানানো হবে না দোন্নারুম্মা।’

এ ম্যাচে হেরে থেমে যায় ইতালির রেকর্ড অপরাজেয় যাত্রা। অবশ্য লিওনার্দো বোনুচ্চির লাল কার্ডে ৪২ মিনিটের পর থেকে ১০ জন নিয়ে খেলে তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনায় খেলতে আগ্রহী ইংলিশ তারকা স্টার্লিং

বার্সেলোনায় খেলতে আগ্রহী ইংলিশ তারকা স্টার্লিং

এমবাপে নিয়ে রিয়ালের মন্তব্যে পিএসজির অসন্তোষ

এমবাপে নিয়ে রিয়ালের মন্তব্যে পিএসজির অসন্তোষ

জানুয়ারিতে জানা যাবে এমবাপের রিয়াল ভাগ্য

জানুয়ারিতে জানা যাবে এমবাপের রিয়াল ভাগ্য

পিএসজি ছাড়া কথা জুলাই মাসেই জানিয়ে দিয়েছিলেন এমবাপে

পিএসজি ছাড়া কথা জুলাই মাসেই জানিয়ে দিয়েছিলেন এমবাপে