× Advertisement

নির্ধারিত সময়ের আগে ছাড়া হবে না ব্রাজিলের প্রিমিয়ার লিগ তারকাদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫১ পিএম, ০৭ অক্টোবর ২০২১
নির্ধারিত সময়ের আগে ছাড়া হবে না ব্রাজিলের প্রিমিয়ার লিগ তারকাদের

আন্তর্জাতিক ম্যাচের জন্য ব্রাজিল দলে যোগ দেওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলারদের নির্ধারিত সময়ের আগে ছাড়া হবে না বলে জানিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। আর্জেন্টিনাকে অনুসরণ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে একই সিদ্ধান্ত জানিয়েছিল আর্জেন্টিনা।

ভেনেজুয়েলা, কলম্বিয়া ও উরুগুয়ের বিপক্ষে আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের জন্য ব্রাজিলের স্কোয়াডে ডাক পেয়েছেন প্রিমিয়ার লিগের নয়জন তারকা ফুটবলার। এরা হলেন চেলসির থিয়াগো সিলভা, লিভারপুল ত্রয়ী আলিসন, রবার্তো ফিরমিনো ও ফ্যাবিনহো, ম্যানচেস্টার সিটির দুই তারকা এডারসন ও গাব্রিয়েল জেসুস এবং ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেড, টটেনহ্যাম হটস্পার্সের এমারসন রয়্যাল ও লিডসের রাফিনহা।

প্রিমিয়ার লিগের ক্লাবগুলো আশা করেছিল সেশন শুরুর আগেই আন্তর্জাতিক ম্যাচ থেকে নিজ নিজ ক্লাবের খেলোয়াড়দের ফিরে পাবে তারা। তবে এ আশা পূর্ণ হচ্ছে না ক্লাবগুলোর। দুই দেশের সরকারই তাদের কোভিড বিধিনিষেধ শিথিল করেছে। পুর্বের লাল তালিকাভুক্ত দেশগুলোতে সফর শেষ করে ফেরার পরও ফুটবলাররা আইসোলেশন ছাড়াই মাঠে নামতে পারবে।

এদিকে ল্যাটিন আমেরিকা অঞ্চলের দেশগুলো প্রিমিয়ার লিগ শুরুর মাত্র ২৪ ঘন্টা আগে বিশ্বকাপ বাছাইপর্বে তাদের শেষ ম্যাচ খেলবে। ব্রাজিলের প্রধান কোচ তিতে বলেন,‘নির্ধারিত সময়ের আগে তার খেলোয়াড়দের ইংল্যান্ড ফেরত পাঠানোর কোন সম্ভাবনা নেই। তাদেরকে তিন ম্যাচে খেলার জন্যই ডেকে পাঠানো হয়েছে।’

এদিকে আর্জেন্টিনার স্কোয়াডে ডাক পাওয়া প্রিমিয়ার লিগের খেলোয়াড়রা হলেন, টটেনহামের ক্রিস্টিয়ান রোমেরো ও জিওভানি লো চেলসো ও অ্যাস্টন ভিলার গোলরক্ষক এমি মার্টিনেজ। দেশটির প্রধান কোচ লিওনেল স্কালোনি বলেছেন, আগের বারের প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের জন্য আমরা যা করেছিলাম, এবার আমাদের পক্ষে তা করা সম্ভব নয়।

তিনি বলেন, ‘ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের আগেই আমি বলেছিলাম, তারা আসছে তিন ম্যচেই অংশ নিতে। তবে ছেলেরা তাদের কঠিন সমস্যার কথা উত্থাপন করার পর আমরা বিষয়টি অনুধাবন করে তাদের ছেড়ে দিয়েছিলাম।’

এবারো তারা এখানে এসেছে তিন ম্যাচে খেলতে। সুতরাং তাদের আগেভাগে ছেড়ে দেয়ার কোন যুক্তিই আমরা দেখছি না। একই পরিস্থিতিতে পড়তে যাচ্ছে দক্ষিন আমেরিকার অন্য সব দেশ কলম্বিয়া, উরুগুয়ে, ইকুয়েডর ও প্যারাগুয়ের খেলোয়াড়রাও। কারণ ওইসব দেশও আর্জেন্টিনা ও ব্রাজিলকে অনুসরণ করবে বলে ধারনা করা হচ্ছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোনারুম্মাকে দুয়ো, ক্ষুব্ধ মানচিনি

ডোনারুম্মাকে দুয়ো, ক্ষুব্ধ মানচিনি

বার্সেলোনায় খেলতে আগ্রহী ইংলিশ তারকা স্টার্লিং

বার্সেলোনায় খেলতে আগ্রহী ইংলিশ তারকা স্টার্লিং

এমবাপে নিয়ে রিয়ালের মন্তব্যে পিএসজির অসন্তোষ

এমবাপে নিয়ে রিয়ালের মন্তব্যে পিএসজির অসন্তোষ

জানুয়ারিতে জানা যাবে এমবাপের রিয়াল ভাগ্য

জানুয়ারিতে জানা যাবে এমবাপের রিয়াল ভাগ্য