× Advertisement

জার্সির স্পন্সর খুঁজছে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২০ পিএম, ১২ অক্টোবর ২০২১
জার্সির স্পন্সর খুঁজছে বার্সেলোনা

চলতি ২০২১-২২ মৌসুমের পরেই শেষ হবে জাপানি ইলেকট্রনিকস প্রতিষ্ঠান রাকুতেনের সাথে বার্সেলোনার সম্পর্ক। এ মৌসুম পরে বার্সেলোনার জার্সিতে আর রাকুতেনের নাম দেখা যাবে না। তাই তো জার্সির নতুন স্পন্সর খুঁজছে বার্সেলোনা। প্রতি মৌসুমে সাড়ে পাঁচ কোটি ইউরোর বিনিময়ে জার্সিতে নিজেদের নাম লেখানোর সুযোগ পেয়েছিল রাকুতেন।

রাকুতেন বার্সেলোনা সাথে সম্পর্ক আর দীর্ঘস্থায়ী করবে না সে আভাস বেশ আগেই মিলেছিল। তাই তো জার্সিস্বত্বের জন্য আয়োজিত হতে যাওয়া নিলামের জন্য ভিত্তিমূল্য ঘোষণা করেছে কাতালান ক্লাবটি। জার্সিতে নিজেদের নাম লেখাতে হলে আগ্রহী প্রতিষ্ঠানকে নূন্যতম সাড়ে পাঁচ কোটি ইউরো দিতে হবে বলে জানিয়েছে বার্সা।

নিজেদের ভঙ্গুর অর্থনৈতিক অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে চায় বার্সেলোনা। এ কারণে জার্সিস্বত্ব থেকে অতিরিক্ত অর্থ আয় করার পরিকল্পনা করেছে ক্লাবটি। তবে করোনাভাইরাস মহামারির কারণে কাজটা যে কাতালান ক্লাবটির জন্য কঠিন হবে তা বলাই বাহুল্য।

তবে করোনাভাইরাস মহামারি সত্ত্বেও অর্থ হারাতে চায় না বার্সেলোনা। স্পেনের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনার সহ-সভাপতি এডুয়ার্ডো রোমেউ জানান, স্পন্সরদের কাছে বর্তমান মূল্য নয় বরং মহামারির আগের মূল্য চাচ্ছেন তারা।

রোমেউ বলেন, ‘আমরা সম্ভাব্য স্পন্সরদের কাছ থেকে বর্তমান মূল্য চাইছি না, আমরা সে মূল্যটাই চাইছি যা মহামারির আগে ছিল। এ জার্সিতে যারা নিজেদের নাম দেখতে চায় তাঁদের উপযুক্ত অর্থ পরিশোধ করতে হবে।’

চলতি মৌসুমের শীতকালীন দলবদলে কি পরিমান অর্থ খরচ করতে পারবে সে বিষয়েও কথা বলেন রোমেউ। তবে বার্সা সমর্থকদের জন্য আশার বাণী শোনাতে পারেননি তিনি। রোমেউ বলেন, ‘আগামী দলবদলে আমরা সর্বোচ্চ দুই কোটি ইউরো খরচ করতে পারবো।’

রাকুতেনের আগে বার্সেলোনার স্পন্সর হিসেবে ছিল কাতার এয়ারলাইন্স, কাতার ফাউন্ডেশন এবং ইউনিসেফ। এবার কারা আসছে সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতারে বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো জার্মানি

কাতারে বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো জার্মানি

বার্সেলোনায় শুধুই বিদেশিদের সমালোচনা হয় : লুই ফান হাল

বার্সেলোনায় শুধুই বিদেশিদের সমালোচনা হয় : লুই ফান হাল

বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন ডেম্বেলে-আগুয়েরো

বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন ডেম্বেলে-আগুয়েরো

স্পেনকে হারিয়ে নেশনস লিগের চ্যাম্পিয়ন ফ্রান্স

স্পেনকে হারিয়ে নেশনস লিগের চ্যাম্পিয়ন ফ্রান্স