এমবাপের গোল, মেসি-নেইমারহীন পিএসজির জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১১ এএম, ১৭ অক্টোবর ২০২১
এমবাপের গোল, মেসি-নেইমারহীন পিএসজির জয়

আন্তর্জাতিক বিরতি শেষে লিগে ফেরার ম্যাচে হোঁচট খাওয়ার সম্ভাবনায় ছিল প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। সে শঙ্কা উড়িয়ে দিয়ে জয় তুলে নিয়েছে মেসি-নেইমারহীন পিএসজি। গোল করে দলের জয়ের নায়ক ফরাসি তারকা কিলিয়ান এমবাপে।

ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের ১৮ ঘন্টা পরই মাঠে নেমেছিল পিএসজি। তাই তো স্বাভাবিকভাবেই পিএসজির স্কোয়াডে ছিলেন না লিওনেল মেসি-নেইমাররা। অবশ্য আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে মেসি-নেইমারদেরকে নিয়েই রেনের কাছে ম্যাচ হেরেছিল প্যারিসের দলটি।

ঘরের মাঠে শুরু থেকেই অঁজের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলছিল পিএসজি। তবে শেষের ২০ মিনিটে সমানে সমান লড়াই লড়াই করছিল। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করেও মাত্র দুইটি শট লক্ষ্যে রাখতে পেরেছিল প্যারিসের ক্লাবটি।

ম্যাচের ৩৬তম মিনিটে এগিয়ে যায় অঁজে। মাঝমাঠ থেকে বল পেয়ে আক্রমণে উঠে তারা। বাঁ পায়ের দুর্দান্ত এক শটে বল জালে জড়ান ফুলগিনি। গোল ঠেকানোর কোনো ধরনের সুযোগই পাননি পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মা। পিছিয়ে পড়লেও বিরতির আগ মুহূর্তের গোল করেছিল পিএসজি। তবে অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি।

বিরতি থেকে ফিরে সমতায় ফেরার জন্য প্রাণপণ চেষ্টা শুরু করে পিএসজি। ম্যাচের ৬৮তম মিনিটে কর্নার থেকে এমবাপের করা ক্রসে বল পান হেরেরা। সেখান থেকে হেডে গোল করে দলকে সমতায় ফেরান তিনি।

এরপর অনেকবার চেষ্টা করেও অঁজের জালে বল জড়াতে পারছিলো না পিএসজি। টানা দ্বিতীয় ম্যাচে পিএসজির পয়েন্ট হারানোর শঙ্কা জেগেছিল। তবে ত্রাণকর্তা হয়ে দাঁড়ান অঁজের মিডফিল্ডার পিয়ারিক কেপেলা।

নিজেদের ডি-বক্সে হাত দিয়ে বল থামান অঁজের মিডফিল্ডার পিয়ারিক কেপেলা। সেখান থেকে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন ফরাসি তারকা এমবাপে। এতেই পিএসজির তিন পয়েন্ট নিশ্চিত হয়।

পিএসজির হয়ে ১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে লিগে দ্বিতীয় স্থানে আছে লেন্স।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ

বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ

বার্সেলোনায় পেদ্রির রিলিজ ক্লজ ১০০ কোটি ইউরো

বার্সেলোনায় পেদ্রির রিলিজ ক্লজ ১০০ কোটি ইউরো

কমে যাচ্ছে লিগ ওয়ানের দল সংখ্যা

কমে যাচ্ছে লিগ ওয়ানের দল সংখ্যা

জার্মানির পর নিশ্চিত হলো ডেনমার্কের বিশ্বকাপ

জার্মানির পর নিশ্চিত হলো ডেনমার্কের বিশ্বকাপ