আবারও বার্সেলোনার সভাপতি হতে চান বার্তামেউ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৫ এএম, ২০ অক্টোবর ২০২১
আবারও বার্সেলোনার সভাপতি হতে চান বার্তামেউ

আবারও বার্সেলোনার সভাপতি দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন সাবেক বার্সা সভাপতি জোসেফ বার্তামেউ। স্প্যানিশ এক সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি তার এ ইচ্ছার কথা জানান। দলের খেলোয়াড়দের সাথে দ্বন্দ্বের কারণে ক্লাব সভাপতির পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন তিনি। তার এ খবর প্রকাশের পর থেকে বার্সার সমর্থকদের দেখা দিয়েছে উদ্বেগ।

বার্সার বর্তমান অবস্থার জন্য অনেকেই বার্তামেউকে দায়ী করেন। তার সময় থেকেই শুরু হয় বার্সেলোনার বাজে পারফরম্যান্স। তার উপর বিরক্ত হয়ে সে সময় ক্লাব ছাড়ার জন্য লিওনেল মেসি ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত ক্লাবে থেকে গিয়েছিলেন এ আর্জেন্টাইন সুপার স্টার।

সে সময় মেসির ছাড়া আটকানো গেলেও বার্তামেউকে সরিয়ে সভাপতিত দায়িত্ব নেন জোয়ান লাপোর্তে। তবে বার্তামেউ জানান, বার্সার একজন সমর্থক হিসেবে আবারও নির্বাচন করতে চান। তিনি জানান, দায়িত্ব নিয়ে ক্লাবের রক্ষণ এবং আক্রমণভাগ নিয়ে কাজ করতে চান।

সাক্ষাৎকারে বার্তেমেউ বলেন, ‘আমার সময়ে আমি সবকিছুই ঠিকঠাক করেছি। আমার সময়ে দলের পারফরম্যান্স আরও ভালো হচ্ছিল। তবে করোনাভাইরাস এসেই সব শেষ করে দিয়েছে।’

২০১৯ সালের চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে লিভারপুলের কাছে অবিশ্বাস্যভাবে হেরে বসেছিল বার্সা। নিজেদের মাঠে প্রথম লেগে ৩-০ গোলে জেতার পর দ্বিতীয় লেগে লিভারপুলের মাঠ থেকে ৪-০ গোলে হেরে এসেছিল কাতালান ক্লাবটি। এ হারের দ্বায়ভার নিজের কাঁধে তুলে নিয়েছেন কাতালান ক্লাবটির সাবেক সভাপতি।

বার্সেলোনার হাজারো সমস্যা সে ম্যাচেই বের হয়ে এসেছিল । ওই ম্যাচের পরেই দলকে ঢেকে সাজানোর একটা পরিকল্পনা নেয় বার্সেলোনা, যা আলোর মুখ দেখেনি। বার্তামেউ আরো জানান, মেসিকে সে কখনো ছাড়তে চায়নি। মেসিকে ছেড়ে দেওয়ায় বার্সার বর্তমান সভাপতি লাপোর্তেকে দোষারোপ করেন তিনি।

মেসিকে নিজেদের প্রতিপক্ষের কাছে ছেড়ে দেওয়ায় লাপোর্তের সবচেয়ে বড় ভুল বলে মনে করেন বার্তামেউ। আবারও সভাপতি হলে দলের অর্থনৈতিক অবস্থা আগের মতো করে গড়ে তোলার আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, দলের অর্থনৈতিক খারাপ অবস্থা এবং মেসির সাথে বিবাদের জেড়ে বার্তামেউকে ২০২০ সালের জুলাইতে বার্সা ছাড়তে বাধ্য করা হয়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিহীন বার্সেলোনায় ‌‘উদ্ধারকতা’ আনসু ফাতি

মেসিহীন বার্সেলোনায় ‌‘উদ্ধারকতা’ আনসু ফাতি

চোট কাটিয়ে ফিরছেন আগুয়েরো

চোট কাটিয়ে ফিরছেন আগুয়েরো

বার্সেলোনায় পেদ্রির রিলিজ ক্লজ ১০০ কোটি ইউরো

বার্সেলোনায় পেদ্রির রিলিজ ক্লজ ১০০ কোটি ইউরো

জেলে যাওয়ার শঙ্কায় ফরাসি তারকা লুকাস হার্নান্দেজ

জেলে যাওয়ার শঙ্কায় ফরাসি তারকা লুকাস হার্নান্দেজ