মেসির জোড়া গোলে এমবাপের পেনাল্টি মিসেও পিএসজির স্বস্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫২ এএম, ২১ অক্টোবর ২০২১
মেসির জোড়া গোলে এমবাপের পেনাল্টি মিসেও পিএসজির স্বস্তি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে আরবি লেইপজিগের বিপক্ষে হারের শঙ্কায় পড়েছিল পিএসজি। প্রথমে কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে গেলেও দুই গোল হজম করে পিছিয়ে পড়ে তারা। তবে সেখান থেকে জোড়া গোল দলের জয় নিশ্চিত করেন লিওনেল মেসি। এর জয়ে গ্রুপ পর্বের শীর্ষে উঠেছে তারকা বহুল দলটি।

ইনজুরির কারণে দলের আরেক তারকা খেলোয়াড় নেইমারকে ছাড়ায় খেলতে নামে এমবাপে-মেসিরা। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপের নিজেদের তৃতীয় ম্যাচে ভালোই আক্রমণ জমায় তারা। ফলে শুরুতেই সাফল্যের দেখা পায় দলটি।

নিজেদের মাঠে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। স্বাগতিকদের লিড এনে দেন এমবাপে। তবে পিছিয়ে পড়েও দমে যায়নি লেইপজিগ। প্রথমার্ধেই ফিরে সমতায়। অ্যাঞ্জেলিনোর বাড়ানো বলে ম্যাচের ২৮তম মিনিটে গোল করেন সিলভা। ফলে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে এগিয়ে যায় লেইপজিগ। ম্যাচের ৫৭তম মিনিটে গোল আদায় করে দলকে এগিয়ে দেন মুকিয়েলে। এবারও গোলের পিছনে বলে যোগানদাতা হিসেবে ছিলেন অ্যাঞ্জেলিনো।

ঘরের মাঠে সফরকারীদের গোলে ২-১ ব্যবধানে পিছিয়ে তাকা পিএসজিকে স্বস্তিতে ফেরান মেসি। পিছিয়ে পড়ার ১০ মিনিট পর ৬৭তম মিনিটে দলকে সমতায় ফেরান তিনি। শুধু তাই নয়, ম্যাচের ৭৪তম মিনিটে সফল স্পট কিক থেকে গোলের লিড নেওয়া ছাড়াও জয় নিশ্চিত করেন তিনি।

পিছিয়ে পড়া দলকে জোড়া গোল করে জয়ের নায়ক বনে যান মেসি। যদিও বাকি সময়ের মধ্যে তার হ্যাটট্রিক গোলের সুযোগ তৈরি হয়েছিল। তবে সে সুযোগ তিনি নেননি।

শেষ দিকে ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে আরও একটি পেনাল্টি পায় পিএসজি। তবে সেটিতে শট নেননি মেসি। নিজে জোড়া গোল করার পর এক গোলে থাকা এমবাপেকে সুযোগ দিয়েছিলেন তিনি। তবে সেই সুযোগ কাজে লাগিাতে পারেননি এমবাপে।

স্নায়ুচাপে স্পট কিকে থেকে বল উড়িয়ে মারেন এমবাপে। ফলে নিজে জোড়া গোল থেকে বঞ্চিত হওয়া ছাড়াও দলকে আরও একটি গোল বঞ্চিত করেন এ তারকা ফুটবলার। শেষ পর্যন্ত আরও কোন গোল না হওয়ায় ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

একই গ্রুপের আরেক ম্যাচে ক্লাব ব্রুগের মাঠ থেকে ১-৫ ব্যবধানে জিতেছে ম্যানসিটি। ফলে সমান ম্যাচে এক হারের কারণে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুয়ে রয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। তিনে থাকা ক্লাব ব্রুগের পয়েন্ট ৪ এবং তলানিতে থাকা লেইপজিগের খাতা শূন্য। আর শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ৭।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের উপর ক্ষিপ্ত এমবাপে

নেইমারের উপর ক্ষিপ্ত এমবাপে

বর্ণবাদের প্রতিবাদ করে গর্বিত এমবাপেরা

বর্ণবাদের প্রতিবাদ করে গর্বিত এমবাপেরা

দুই বছর পর নেইমারের হ্যাটট্রিক গোল, গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি

দুই বছর পর নেইমারের হ্যাটট্রিক গোল, গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি

মেসির এমন শুয়ে পড়া ‘অসম্মানজনক’

মেসির এমন শুয়ে পড়া ‘অসম্মানজনক’