নেইমারহীন ব্রাজিলের বিপক্ষে ফিরছেন মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩২ এএম, ১৭ নভেম্বর ২০২১
নেইমারহীন ব্রাজিলের বিপক্ষে ফিরছেন মেসি

করোনাভাইরাসজনিত সরকারি বিধি-নিষেধের কারণে ব্রাজিলের মাঠে গড়ায়নি ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। তবে এর মাস দুয়েক পরেই আবারও মাঠে নামছে ল্যাটিন ফুটবলের দুই পরাশক্তি। এ ম্যাচে ব্রাজিল দলে থাকছেন না তারকা ফরওয়ার্ড নেইমার। নেইমার না থাকলেও আর্জেন্টিনার শুরুর একাদশে থাকবেন লিওনেল মেসি।

উরুর ইনজুরি এবং তলপেটের ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা বিপক্ষে ম্যাচে থাকছেন না নেইমার। আগের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে খেললেও আর্জেন্টিনা ম্যাচের একাদশে থাকছেন না তিনি।

ব্রাজিল দলের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘নিজের বর্তমান পরিস্থিতি সম্পর্কে সাহস পাচ্ছে না নেইমার। এখন যথাযথ পরীক্ষানিরীক্ষা করা যথেষ্ট সময়ও বাকি নেই। তাই টেকনিক্যাল কমিটি তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সে দলের সঙ্গে সান জুয়ানে যাবে না।’

অপরদিকে পেশির ইনজুরির কারণে প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) হয়ে সবশেষ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি লিওনেল মেসি। তাই তো আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের ম্যাচে খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা।

সব শঙ্কা কাটিয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে মাঠে নামেন লিওনেল মেসি। যদিও সে ম্যাচে একদম শেষ মুহূর্তে মাঠে নামেন তিনি। এরপরই ধারণা করা হয়েছিল ব্রাজিল ম্যাচের একাদশে থাকছেন লিওনেল মেসি।

পেশির ইনজুরির কারণে দীর্ঘদিন পর মাঠে ফিরেছেন লিওনেল মেসি। পিএসজির কড়া বিধি নিষেধ ছিল মেসিকে খেলানোর ব্যাপারে। সে বিধি নিষেধ মেনে উরুগুয়ের বিপক্ষে শেষ মুহূর্তে মাঠে নেমেছিলেন তিনি।

তবে ব্রাজিলের বিপক্ষে পুরো সময় মাঠে থাকবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি।

ইতিমধ্যে ল্যাটিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব শেষে ১৩ ম্যাচ ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান সংখ্যক ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। শীর্ষস্থানে থেকে ইতিমধ্যেই বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নর্দার্ন আয়ারল্যান্ডের সাথে ইতালির ড্র, বিশ্বকাপে সুইজারল্যান্ড

নর্দার্ন আয়ারল্যান্ডের সাথে ইতালির ড্র, বিশ্বকাপে সুইজারল্যান্ড

সুইডেনকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করলো স্পেন

সুইডেনকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করলো স্পেন

এমবাপের রেকর্ড গড়া ম্যাচে বিশ্বকাপে ফ্রান্স

এমবাপের রেকর্ড গড়া ম্যাচে বিশ্বকাপে ফ্রান্স

আবারও বার্সেলোনায় ফিরছেন দানি আলভেস

আবারও বার্সেলোনায় ফিরছেন দানি আলভেস