জাভির পরিকল্পনায় নেই ব্রাজিলিয়ান তারকা কৌটিনহো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৩ ডিসেম্বর ২০২১
জাভির পরিকল্পনায় নেই ব্রাজিলিয়ান তারকা কৌটিনহো

কৌটিনহোকে দলে ভেড়াতে বেশ বড় অঙ্ক খরচ করেছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। তবে ওই শুরুর মৌসুমেই যা ঝলক দেখিয়েছেন। এরপর থেকেই নিজের ছায়া হয়ে আছেন ফিলিপে কৌটিনহো। শুধু এ ব্রাজিলিয়ান নন, বার্সেলোনার ভবিষ্যত পরিকল্পনাতে স্যামুয়েল উমতিতি এবং লুক ডি ইয়ংকেও রাখছেন না বার্সা বস জাভি হার্নান্দেজ।

ইউরোপিয়ান বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে এই তিন ফুটবলারকে বিক্রি করতে উঠে পড়ে লেগেছে বার্সেলোনা। এদিকে এই তিনজনকে বিক্রি করে দিয়ে ম্যানচেস্টার সিটি থেকে ফেরান তোরেসকে আনবে কাতালান ক্লাবটি। এ কারণে সিটিজেনদের সাথে চুক্তিও করে ফেলেছে তারা।

ফেরান তোরেসকে বার্সেলোনার জার্সি তুলে দিতে হলে লা লিগার ফেয়ার প্লে নিয়ম অনুযায়ী কাতালান ক্লাবটির সামনে ফুটবলার বিক্রি করার বিকল্প নেই। মূলত এ কারণেই এত দ্রুতই নিজের ভবিষ্যত পরিকল্পনা জানিয়ে দিয়েছেন জাভি।

২০১৭-১৮ মৌসুমে শীতকালীন দলবদলে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন কৌটিনহো। এ মৌসুমেই নিজের কিছুটা ঝলক দেখিয়েছিলেন তিনি। পরে অবশ্য ধারে কৌটিনহোকে বায়ার্ন মিউনিখে পাঠায় কাতালান ক্লাবটি। বাভারিয়ানদের দুর্দান্ত পাফর্ম করে চলতি মৌসুমের শুরুতেই বার্সেলোনায় ফিরেছিলেন তিনি। তবে বায়ার্নের সেই ফর্ম ধরে রাখতে পারেননি তিনি।

চলতি ২০২১-২২ মৌসুমের শুরুতেই বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনে পাড়ি জমান লিওনেল মেসি। এরপরেই গুঞ্জন উঠে মেসির ছেড়ে যাওয়া ১০ নম্বর জার্সির মালিকানা পাবেন কৌটিনহো। তবে  শেষমেষ সেটা হয়নি। তবে ১০ নম্বর জার্সি না পেলেও নিজের খেলায় কোনো উন্নতি করতে পারেননি কৌটিনহো।  এ কারণেই নিজের পরিকল্পনা থেকে বাদ দিয়েছেন কোচ জাভি হার্নান্দেজ।

২০১৭-১৮ মৌসুমে কৌটিনহোকে দলে ভেড়াতে ১৩৫ মিলিয়ন খরচ করেছিল বার্সেলোনা। এ ব্রাজিলিয়ানকে বিক্রি করতে কাতালানরা এবার প্রায় সেই রকমই দাবি করতে পারে বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলো। কারণ ক্লাব পুনর্ঘটনে বেশ বড় অঙ্কের অর্থ দরকার তাদের। এ কারণেই ফুটবলারদের বিক্রি করতে উঠে পড়েছে লেগেছে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্টেডিয়াম সংস্কারে হাত দিচ্ছে বার্সেলোনা

স্টেডিয়াম সংস্কারে হাত দিচ্ছে বার্সেলোনা

মেসিকে টপকালেন গাভি

মেসিকে টপকালেন গাভি

গাভির প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ জাভি

গাভির প্রশংসায় পঞ্চমুখ বার্সা কোচ জাভি

হল্যান্ডের বার্সায় আসার সম্ভাবনা নেই : লা লিগা সভাপতি

হল্যান্ডের বার্সায় আসার সম্ভাবনা নেই : লা লিগা সভাপতি