বার্সেলোনা ছাড়ছেন জাভি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৮ জানুয়ারি ২০২৪
বার্সেলোনা ছাড়ছেন জাভি

চলতি মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন কোচ জাভি হার্নান্দেজ। শনিবার লা লিগায় ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলে বার্সেলোনা পরাজয়ের পর জাভি এ ঘোষনা দেন। জাভি বলেন, ‘৩০ জুন আমি এই ক্লাব ছেড়ে চলে যাচ্ছি। ক্লাব সভাপতি ও স্টাফদের সাথে আলোচনা করেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি।’

চির প্রতিদ্বন্দ্বিী রিয়াল মাদ্রিদের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে এ মুহূর্তে লা লিগা টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াই থেকে কার্যত ছিটকে যাওয়ার ইঙ্গিত দিয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা।

জাভি বলেন, ‘বার্সেলোনার কোচ হিসেবে এ মুহূর্তে আমার অভিজ্ঞতা মোটেই সুখকর নয়। বিষয়টা ভীষন অস্বস্তিকর। প্রায় সব ম্যাচেই মানুষ আমার প্রতি অশ্রদ্ধা দেখাচ্ছে। এটা মানসিক স্বাস্থ্যের উপরও দারুন প্রভাব ফেলছে। এ কারনে এখানে আর কাজ চালিয়ে যাবার কোন অর্থ নেই।’

এ সপ্তাহেই অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে কোয়ার্টার ফাইনালে ধরাশায়ী হয়ে কোপা ডেল রে থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। জানুয়ারির শুরুতে রিয়াল মাদ্রিদের কাছে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বিধ্বস্ত হয়েছে।

ক্লাবের ভালোর জন্যই চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলেন জানিয়েছেন জাভি। বলেন, ‘আমি ক্লাব ও সকল খেলোয়াড় সম্পর্কে চিন্তা করি। আমার মধ্যে একটি অনুভূতি আছে যে আমি সঠিক কাজটাই করছি। আমার মধ্যে এখনো সবকিছু উপলব্ধি করার সামর্থ্য আছে। আমি মনে করি এই অবস্থা থেকে উত্তরনের জন্য ক্লাবে পরিবর্তনের প্রয়োজন রয়েছে।’

২০২১ সালের নভেম্বরে দায়িত্ব গ্রহণ করা জাভির অধীনে গত মৌসুমে বার্সেলোনা স্প্যানিশ সুপার কাপ ও লিগ শিরোপা জয় করেছিল। এই শিরোপা জয়ে বিশেষ করে বার্সার রক্ষনভাগ দারুণভাবে প্রশংসিত হয়েছিল।

যদিও এবার আর রক্ষনভাগকে ততটা শক্তিশালী মনে হচ্ছে না। শনিবার ভিয়ারিয়ালের কাছে তারা পাঁচ গোল হজম করেছে যা ১৯৬৩ সালের পর লা লিগায় ঘরের মাঠে প্রথম।

জাভি জানিয়েছেন বার্সেলোনা যদি চ্যাম্পিয়ন্স লিগে জয়ী হতে পারে তবে তিনি হয়তোবা নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে থেকে যেতে পারেন। ৪৪ বছর বয়সী জাভি এখনো বিশ্বাস করেন বার্সেলোনা এবার এই শিরোপা জিততে পারবে।


শেয়ার করুন :