ফেডারেশন কাপে না খেললে পয়েন্ট হারাবে ক্লাব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৫ ডিসেম্বর ২০২১
ফেডারেশন কাপে না খেললে পয়েন্ট হারাবে ক্লাব

মাঠে গড়ানোর কথা থাকলেও শেষ পর্যন্ত ফেডারেশন কাপের উদ্বোধনী দিনে দুই ম্যাচের একটিও মাঠ গড়ায়নি। মাঠে আসেনি দুই ম্যাচের দুই দল। যারা মাঠে আসবে না, তাদের ছাড়াই ফেডারেশন কাপ চলবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি এবং পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদি।

ফেডারেশন কাপ শুরুর আগের দিন শুক্রবার (২৪ ডিসেম্বর) জানা যায়, ফেডারেশন কাপে খেলবে না পেশাদার লিগের দুই দল বসুন্ধরা কিংস এবং মুক্তিযোদ্ধা। তবে উদ্বোধনী দিনে জানা যায়, আরও তিন ক্লাব নিজেদের ফেডারেশন কাপ নিজেদের প্রত্যাহার করে নিয়েছে।

শুক্রবার বসুন্ধরা কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের টিম ম্যানেজার মো. আরিফুল হক স্পোর্টসমেইল২৪.কম-কে নিশ্চিত করেন তারা ফেডারেশন কাপে খেলবেন না।

সে অনুয়ায়ী উদ্বোধনী দিনের প্রথম ম্যাচ খেলতে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তাফা কামাল স্টেডিয়ামে আসেনি বসুন্ধরা কিংস। তবে মাঠে উপস্থিত ছিল প্রথম ম্যাচের আরেক দল স্বাধীনতা সংসদ ক্রীড়া চক্র।

দ্বিতীয় ম্যাচে উত্তর বারিধারা ক্লাব এবং ঢাকা আবাহনীর মাঠে নামার কথা ছিল। নির্ধারিত সময়ের মধ্যে মাঠে আসেন উত্তরা বারিধারা ক্লাব। এরপর নিশ্চিত হওয়া গেছে ফেডারেশন কাপ খেলবে না উত্তরা বারিধারা ক্লাব।

ফেডারেশন কাপে মোট ১২ দলের অংশ নেওয়ার কথা থাকলেও ইতিমধ্যেই তিনটি ক্লাব নিজেদের প্রত্যাহার করে নিয়েছে। ফুটবল পাড়ায় গুঞ্জন আছে আরও দুইটি ক্লাব নিজেদের ফেডারেশন কাপ থেকে প্রত্যাহার করে নিতে পারে।

মূলত কমলাপুর স্টেডিয়ামের টার্ফে খেলতে না চাওয়ার অংশ হিসেবে নিজেদের প্রত্যাহার করে নিচ্ছে দলগুলো। এর আগে স্বাধীনতা কাপ চলাকালীন এ মাঠে ফুটবলার ইনজুরিতে পড়েছিলেন। এ কারণেই ক্লাবগুলো এ মাঠে খেলতে নারাজ।

ঘটনাবহুল প্রথমদিনের পর বাফুফের সহ-সভাপতি সালাম মুর্শেদি বলেন, ‘যারা মাঠে আসবে না বাইলজ অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যারা মাঠে আসবে না, তাদের প্রতিপক্ষ পূর্ণ পয়েন্ট পাবে এবং গোল ব্যবধানে তাদেরকে জিতিয়ে দেওয়া হবে।’

এছাড়াও  ফেডারেশন কাপের বাইলজ অনুযায়ী ম্যাচ রিপোর্ট দেখে সিদ্ধান্ত নিবে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। এমনটাই জানিয়েছে, বাফুফের সহ-সভাপতি সালাম মুর্শেদি।

দলগুলো নিজেদের প্রত্যাহার করে নিলেও ফেডারেশন কাপ চালিয়ে যাওয়ার বিষয়ে অটল আছে বাফুফে। শেষ পর্যন্ত নাটকের শেষ কোথায় হবে সেটাই দেখার বিষয়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফেডারেশন কাপ খেলবে না মুক্তিযোদ্ধা-বসুন্ধরা!

ফেডারেশন কাপ খেলবে না মুক্তিযোদ্ধা-বসুন্ধরা!

বসুন্ধরাকে হারিয়ে স্বাধীনতা কাপের শিরোপা জিতলো আবাহনী

বসুন্ধরাকে হারিয়ে স্বাধীনতা কাপের শিরোপা জিতলো আবাহনী

কিংবদন্তীর সঙ্গে ক্রীড়া সাংবাদিকরা

কিংবদন্তীর সঙ্গে ক্রীড়া সাংবাদিকরা

বসুন্ধরা ছেড়ে আবাহনীতে গেলেন বিশ্বকাপ খেলা কলিন্দ্রেস

বসুন্ধরা ছেড়ে আবাহনীতে গেলেন বিশ্বকাপ খেলা কলিন্দ্রেস