জয়ে নতুন বছর শুরু করলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ০৩ জানুয়ারি ২০২২
জয়ে নতুন বছর শুরু করলো বার্সেলোনা

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সময়টা মোটেও ভালো যাচ্ছে না। আর্থিক সমস্যার সাথে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান মোটেও সুখকর কিছু ছিল না বার্সার জন্য। এগুলোর সাথে উসমান দেম্বেলের ক্লাব ছাড়ার গুঞ্জন। এ অবস্থার মধ্যেই রিয়াল মায়োর্কার বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে কাতালানরা।

সব ছাপিয়ে নতুন বছরে নতুন করে শুরুর আশা নিয়ে মাঠে নেমেছিল কাতালানরা। তাতে রিয়াল মায়োর্কাকে হারিয়ে দারুণ এক জয়ে বছর শুরু করেছে জাভি হার্নান্দেজের দল।

রোবাবার (২ জানুয়ারি) মায়োর্কার ঘরের মাঠে খেলতে নামে বার্সেলোনা। করোনার কারণে এই ম্যাচে উপস্থিত ছিল না বার্সার মূল দলের অনেক খেলোয়াড়ই। তা সত্ত্বেও মায়োর্কাকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে মাঠ ছাড়ে জাভির দল।

এই ম্যাচে বার্সেলোনা মূল দলের অনেকে না থাকায় ‘বি’ দলের খেলোয়াড় নিয়ে দল সাজান কোচ জাভি। শুরু থেকেই তারা একের পর এক আক্রমণে কাঁপিয়ে পড়তে থাকে প্রতিপক্ষের গোলপোস্টে।

বার্সেলোনা গোল পেতে পারত শুরুর ১০ মিনিটেই। গোলপোস্টের বাঁ দিক লক্ষ্য করে শট নিয়েছিলেন লা মাসিয়া থেকে উঠে আসা ইলিয়াস। তার সেই বুলেট শট রুখে দেন মায়োর্কার গোলরক্ষক মানোলা রেইনো।

প্রথমার্ধে আরো কয়েকটা আক্রমণ করেও নিরাশ হতে হয় বার্সাকে। প্রথমার্ধের খেলা যখন শেষের দিকে ঠিক তখনি মিঙ্গেসার ক্রসে মাথা ছুঁইয়ে গোলের খাতা খুলেন ডাচ তারকা লুক ডি জং।

এরপর দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণ হলেও গোলের দেখা পায় নি কোনো দলই। অতিরিক্ত সময়ে অবশ্য গোল পেতে পারত মায়োর্কা। কিন্তু ইয়াওমে কস্তার ভলি দারুণ দক্ষতায় ফিরিয়ে দিয়ে দলের তিন পয়েন্ট নিশ্চিত করেন বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান।

এই জয়ে ১৯ ম্যাচ খেলে ৮ জয় ও ৭ ড্রতে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচে চলে এসেছে কাতালানরা। ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ

ডি ককের অবসরে ‘হতবাক’ ডিন এলগার

ডি ককের অবসরে ‘হতবাক’ ডিন এলগার

নিউজিল্যান্ডে দারুণ ব্যাটিংয়ে শক্ত অবস্থানে বাংলাদেশ

নিউজিল্যান্ডে দারুণ ব্যাটিংয়ে শক্ত অবস্থানে বাংলাদেশ

জয়ের ব্যাটিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ শান্ত

জয়ের ব্যাটিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ শান্ত