আলকোয়ানোকে হারিয়ে শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৪ এএম, ০৬ জানুয়ারি ২০২২
আলকোয়ানোকে হারিয়ে শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদ

লা লিগার পর স্পেনের দ্বিতীয় সেরা লড়াই হলো কোপা দেল রে। বুধবার (৫ জানুয়ারি) রাতে মর্যাদার এই আসরে মুখোমুখি হয়েছিলো স্পেনের শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদ এবং আলকোয়ানো। তাতে আলকোয়ানোকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে শেষ ষোলোতে পৌছে গেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

আলকোয়ানোর ঘরের মাঠ কোলাও স্টেডিয়াম টার্ফে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো স্বাগতিকরা। ম্যাচের ৪ মিনিটের মাথায় সেই সুযোগ মিস করেন দানি ভেগা। এরপর সমানতালে আক্রমণ করে গেছে দু’দলই। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে ৩৮ মিনিট পর্যন্ত।

ম্যাচের ৩৮ মিনিটে কর্নার পেয়েছিলো রিয়াল মাদ্রিদ। রুদ্রিগোর নেয়া ক্রসে মাথা ছুইয়ে রিয়ালকে এগিয়ে নেন এডের মিলিতাও। এরপর প্রথম হাফে আর গোলের দেখা পায় নি কেউই। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতির পর নেমে নিজেদের খুঁজে পেতে মরিয়া হয়ে ওঠে আলকোয়ানো। তার ফল আসে ম্যাচের ৬৫ মিনিটে। রিয়ালকে হতবাক করে দিয়ে দারুণ এক গোল করে স্কোর সমতায় আনেন দানি ভেগা। এরপরের গল্পটা কেবল লস ব্লাঙ্কোসদের।

ম্যাচের ৭৬ মিনিট তখন। মার্কো এসেন্সিওর দিকে বলটা বাড়িয়ে দিয়েছিলেন হ্যাজার্ড। বুলেট শটে রিয়ালকে আরেকধাপ এগিয়ে নিতে কোনো ভুলই হয়নি স্প্যানিশ মিডফিল্ডারের। ঠিক ৩ মিনিট পর (৭৯ মিনিটে) আলকায়োনো ডিফেন্ডারদের ভুলে বল পেয়ে যান ইস্কো। ক্রস শটে বল জালে জড়িয়ে আলকায়োনোর কফিনে শেষ পেরেকটা ঠুকে দেয়ার কাজটা করেন এই মিডফিল্ডার।

এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে কোপা দেল রে’র শেষ ষোলতে পৌছে গেছে রিয়াল মাদ্রিদ। একই রাতে টুর্নামেন্টের অন্য ম্যাচগুলোয় ভ্যালেন্সিয়া ২-১ গোলে কার্তেগেনাকে, মায়োর্কা ২-১ গোলে এইবারকে, রিয়াল সোসিয়েদ ৩-২ গোলে হারিয়েছে লেগানেসকে। এছাড়াও একই রাতে জয় তুলে নিয়েছে রায়ো ভালেকানো এবং রিয়াল বেটিসও।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনায় বিপর্যস্ত বার্সেলোনা-অ্যাটলেটিকো

করোনায় বিপর্যস্ত বার্সেলোনা-অ্যাটলেটিকো

রিয়ালকে হারাতে নিজের সর্বস্ব দিতে রাজি রামোস

রিয়ালকে হারাতে নিজের সর্বস্ব দিতে রাজি রামোস

সেক্স-টেপ কাণ্ডে বেনজেমার জেল

সেক্স-টেপ কাণ্ডে বেনজেমার জেল

হার দিয়ে বছর শুরু করলো রিয়াল মাদ্রিদ

হার দিয়ে বছর শুরু করলো রিয়াল মাদ্রিদ