যোগ করা সময়ে এমবাপের গোলে পিএসজির কষ্টার্জিত জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২২ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২২
যোগ করা সময়ে এমবাপের গোলে পিএসজির কষ্টার্জিত জয়

রেনেস-এর বিপক্ষে জয় পেতে এমন কঠোর পরিশ্রম করতে হবে -বিষয়টি হয়তো আগে ভাবতে পারেনি লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপেরা। পিএসজি বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণ ছিল প্রায় সমানে সমান। শঙ্কাও জেগেছিল পয়েন্ট হারানোর। তবে নির্ধারিত সময় পেরিয়ে অতিরিক্ত পাওয়া তিন মিনিটের মাথায় দলকে জয় উপহার দেন এমবাপে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে লিগ ওয়ানে নিজেদের ২৪তম ম্যাচ খেলতে মাঠে নেমেছিল পিএসজি ও রেনেস। শেষ মুহূর্তে এমবাপের গোলে ১-০ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। এ জয়ে লিগে টানা ১৫ ম্যাচে অপরাজিত রইলো নেইমার-মেসি-এমবাপের দল পিএসজি।

ইনজুরির কারণে নেইমার না থাকলেও মেসি ও এমবাপে নিয়ে খেলতে নেমেছিল পিএসজি। প্যারিসের মাঠে ম্যাচটিতে ৬৪ শতাংশ বল নিজেদে দখলে রেখে খেলেছে মেসিরা। তবে একাধিক সুযোগ নষ্ট করায় নির্ধারিত সময়ে আদায় করতে পারেনি কোন গোল।

পুরো ম্যাচে ৩৬ শতাংশ সময় বল দখলে রাখা রেনেস অবশ্য পিএসজির আগেই গোলের সুযোগ তৈরি করতে পেরেছিল। ম্যাচের সপ্তম মিনিটে ডি-বক্সের সামনে থেকে নেওয়া ফরাসি মিডফিল্ডার বাঁজামাঁ বোয়েজোর শট দারুণভাবে ফিরিয়ে দেন গোলরক্ষক কেইলর নাভাস। ফলে বেঁচে যায় পিএসজি।

রেনেস-এর বিপক্ষে পিএসজি গোলের জন্য প্রথম সুযোগটি পায় ম্যাচের ৩৪তম মিনিটে। তবে মাঠের বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এমবাপের নেওয়া শটটি দূরের পোস্টের বাইরে দিয়ে চলে গেলে হতাশ করে। প্রথমার্ধে ৭০ শতাংশ বল দখলে রেখে পাঁচটি শট নিলেও কোট টার্গেট ছিল না পিএসজির।

বিরতির পর ম্যাচে ৬২তম মিনিটে আরও একটি সুযোগ মিস করেন এমবাপে। এরপর জালে বল পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। ফলে গোলশূন্য ব্যবধানেই শেষ হয় ম্যাচের নির্ধারিত সময়। তবে যোগ করা সময়ে গোল পেয়ে যায় পিএসজি।

ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে (৯০+৩) মেসির বাড়ানো বল পেয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন এমবাপে। যা পুরো ম্যাচে পিএসিজর নেওয়া ১২টি শটের মধ্যে এই একটিই ছিল টার্গেট শট। সেটাতেই সফল হন এমবাপে।

বিপরীতে রেনেস পুরো ম্যাচে নিয়েছিল ১৩টি শট। যার মধ্যে ছিল মাত্র একটি টার্গেট শট। তবে লক্ষ্যভেদ করতে পারেনি। ফলে শেষ মুহূর্তের গোলে টানা চতুর্থ জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে তারা।

এ জয়ে ২৪ ম্যাচে ১৮ জয়, ৫টি ড্র এবং একটি হারে মোট ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্সেই-এর থেমে ১৬ পয়েন্ট বেশি। লিগে ২৩ ম্যাচে ১২ জয়ে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানের রয়েছে মার্সেই। পিএসজির কাছে হেরে পঞ্চম স্থানে থাকা রেনেস-এর পয়েন্ট ২৪ ম্যাচে ৩৪।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

টঙ্গী থেকে সরে সেই বসুন্ধরা কিংসেই ফিরছে বাফুফে

টঙ্গী থেকে সরে সেই বসুন্ধরা কিংসেই ফিরছে বাফুফে

কৌতিনহোকে কম দামে পেতে চায় অ্যাস্টন ভিলা

কৌতিনহোকে কম দামে পেতে চায় অ্যাস্টন ভিলা

নেইমারের ব্যাংক অ্যাকাউন্টে চোরের হামলা, গায়েব অর্ধ লাখ ডলার

নেইমারের ব্যাংক অ্যাকাউন্টে চোরের হামলা, গায়েব অর্ধ লাখ ডলার

নিজেদের সর্বোচ্চ ফিফা র‍্যাঙ্কিংয়ে সেনেগাল 

নিজেদের সর্বোচ্চ ফিফা র‍্যাঙ্কিংয়ে সেনেগাল