রেকর্ড ভাঙা ম্যাচে বলিভিয়ার জালে ব্রাজিলের এক হালি গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৫ পিএম, ৩০ মার্চ ২০২২
রেকর্ড ভাঙা ম্যাচে বলিভিয়ার জালে ব্রাজিলের এক হালি গোল

কাতার বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের পরের ম্যাচেই আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। তার আগেই আর্জেন্টিনার একটি রেকর্ড ভেঙে দিলো তারা। আর রেকর্ড ভাঙা রাতেই লা পাসের উচ্চতাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বলিভিয়ার জালে এক হালি গোল দিয়ে জয় তুলে নিয়েছে তিতের দল।

এই ম্যাচে অবশ্য ব্রাজিল তাদের পূর্ন শক্তির দল পায়নি। নিষেধাজ্ঞার খাঁড়ায় ছিলেন না দলের সেরা তারকা নেইমার ও ভিনিসিয়াস জুনিয়র। তাতে অবশ্য জয় পেতে তেমন কষ্ট হয়নি সেলেসাওদের।

বাংলাদেশ সময় বুধবার (৩০ মার্চ) ভোরে মুখোমুখি হওয়া ম্যাচে প্রথমে খানিক সমস্যায় পড়ে যায় ব্রাজিল। কারণ বলিভিয়ার উচ্চতা। ব্রাজিল যখন মানিয়ে নিতে ব্যস্ত, এই সুযোগে প্রথম আক্রমণ করে বলিভিয়া। দূরপাল্লার শটে আলিসন বেকারকে চমকে দিয়েছিলেন রবার্তো ফার্নান্দেজ।

এটুকুই, পরের সময়টা ব্রাজিলের একের পর এক আক্রমণ সামলে কেটেছে বলিভিয়ার খেলোয়াড়দের। তার জের ধরেই ম্যাচের ২৪ মিনিটের মাথায় প্রথম এগিয়ে যায় ব্রাজিল। মাঝমাঠ থেকে বল নিয়ে গিমারেস পাস বাড়ান পাকোতার দিকে। দারুণ শটে দলকে এগিয়ে নেন পাকোতা।

বিরতির ঠিক আগে ৪৫ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। ফাবিনিয়োর কাছ থেকে বল পেয়ে এন্টোনি পাস বাড়ান রিচার্লিসনকে। পায়ের আলতো টোকায় জাল খুজে নেন রিচার্লি। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতির পর নেমে খোলস ছেড়ে বের হয়ে আসে বলিভিয়া। তবে কয়েকটা আক্রমণ করেও ব্রাজিলের জালে বল রাখতে পারেনি তারা। কখনো আটকে দিয়েছে গোলপোস্ট, কখনো বাধা হয়ে দাঁড়িয়েছেন ব্রাজিলের প্রহরী আলিসন।

ব্রাজিলের উপর হঠাৎ চড়াও হয়েও লাভ হয়নি বলিভিয়ার । উল্টো আরও দুই গোল খেতে হয় তাদের। ম্যাচের ৬৮তম মিনিটে পাকোতার পাসে বল পেয়ে দারুণ এক ভলিতে ব্রাজিলের জার্সিতে নিজের প্রথম গোলটি করেন গিমারেস। যোগ করা সময়ে দলের এক হালি পূর্ন করেন রিচার্লিসন।

এই জয়ে ১৭ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট হলো ৪৫। তারা ভেঙে দিয়েছে আর্জেন্টিনার ২০০২ বিশ্বকাপের বাছাইপর্বের রেকর্ড। সেবার ১৭ ম্যাচ খেলে আর্জেন্টিনার পয়েন্ট ছিল ৪৩। এবার সমান ম্যাচে তাদের থেকে ২ পয়েন্ট এগিয়ে গেলো বারজিল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

রাফিনহাকে দলে ভেড়াতে তাড়া নেই বার্সার

রাফিনহাকে দলে ভেড়াতে তাড়া নেই বার্সার

বিশ্ব ফুটবলের ‘হল অব ফেমে’ রোনালদিনহো

বিশ্ব ফুটবলের ‘হল অব ফেমে’ রোনালদিনহো

কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচ থাকছেন না তিতে

কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচ থাকছেন না তিতে

শীত এলেই ঠান্ডা হয়ে যান রুদ্রিগো!

শীত এলেই ঠান্ডা হয়ে যান রুদ্রিগো!