বেনজেমার হ্যাটট্রিকে সেমির পথে এগিয়ে গেল রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২১ এএম, ০৭ এপ্রিল ২০২২
বেনজেমার হ্যাটট্রিকে সেমির পথে এগিয়ে গেল রিয়াল

স্ট্যামফোর্ড ব্রিজের সাথে রিয়াল মাদ্রিদের একটা বেদনার গল্প আছে। এক বছর আগেই এই মাঠে চেলসির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছিল কার্লো আনচেলত্তির দল। এবার সুদে-আসলে সব হিসাব চুকিয়ে দিলো তারা। করিম বেনজেমার হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে চেলসিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে সেমির পথে এক পা এগিয়ে গেলো রিয়াল।

বাংলাদেশ সময় বুধবার (৬ এপ্রিল) দিবাগত রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। বেনজেমার জোড়া গোলের পর প্রথমার্ধেই একটি শোধ করেন চেলসির কাই হাভার্টজ। দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক পূরন করেন রিয়াল অধিনায়ক।

ম্যাচের শুরু থেকেই গতিময় ফুটবলের পসরা সাজিয়ে বসে রিয়াল। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের দশম মিনিটে প্রথম সুযোগটি পায় তারা। বল নিয়ে ডি-বক্সে ঢুকে এক ঝটকায় থিয়াগো সিলভাকে ছিটকে জোরালো শট নেন ভিনিসিয়াস জুনিয়র। তবে তাকে আটকে দেয় ক্রসবার!

১৬তম মিনিটে পাল্টা আক্রমণে উঠে চেলসি। মাঠের বাঁ দিক থেকে রিস জেমসের ফ্রি-কিক রিয়ালের রক্ষণ টপকে গোলবারে ঢুকেই যাচ্ছিলো। তবে বাঁধা হয়ে দাঁড়ান থিবো কর্তোয়া। ঝাঁপিয়ে পড়ে জেমসকে হতাশ করেন বেলজিয়ান গোলরক্ষক।

ম্যাচে সবচেয়ে বেশি নজর কেড়েছেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস। বল পায়ে আসতেই তুমুল বেগে বারবার ঢুকে পড়ছিলেন চেলসির বক্সে! তার জের ধরেই ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা।

ওয়ান-টু খেলে মাঠের বাঁ দিক দিয়ে চেলসির ডি-বক্সে ঢুকে পড়েন বেনজেমা-ভিনিসিয়াস। পরের দৃশ্যপটে ভিনিসিয়াসের দারুণ ক্রস এবং বেনজেমার হেডে এগিয়ে যাওয়ার উল্লাসে ভাসলো রিয়াল সমর্থকরা।

প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই আবারও গোল। এবারও বেনজেমা। ম্যাচের ২৪ মিনিটের মাথায় ডান দিক দিয়ে ডি-বক্সে দারুণ এক ক্রস বাড়ান লুকা মদ্রিচ। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে এসে বলে কেবল মাথা ছোঁয়ালেন ফরাসি তারকা এবং গোল।

দুই গোল খেয়েও দমে যায়নি চেলসি। বিরতির আগমুহূর্তে একটি গোল শোধ করে ব্যবধান কমায় টমাস টুখেলের দল। ৪০তম মিনিটে জর্জিনিয়োর উড়ানো ক্রসে বল বক্সে পেয়ে জোরালো হেডে ব্যবধান কমান হাভার্টজ।

বিরতির পরপরই বিশাল ভুল করে বসেন চেলসির গোলরক্ষক এদুয়ার্ড মেন্ডি। আর তাতেই ব্যবধান নিরাপদ দূরত্বে নিয়ে যায় মাদ্রিদের দলটি। অ্যান্টিনো রুডিগার ও মেন্ডির ভুল বুঝাবুঝিতে বল পেয়ে যান বেনজেমা। আর যায় কই? ২৫ গজ দূর থেকে চেলসির জাল কাঁপিয়ে ‘হ্যাটট্রিক’ পূরণ করেন রিয়াল ফরোয়ার্ড।

বাকি সময় দুই দল মিলে গোটা চারেক আক্রমণ করলেও গোল পায়নি কেউই। এরপর অতিরিক্ত ৪ মিনিট খেলা হলেও ফলাফলের কোনো পরিবর্তন না হওয়ায় ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। দ্বিতীয় লেগে আগামী মঙ্গলবার (১২ এপ্রিল) সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে দুই দল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানচেস্টার সিটি সম্ভবত বিশ্বের সেরা দল: ডিয়েগো সিমিওনে

ম্যানচেস্টার সিটি সম্ভবত বিশ্বের সেরা দল: ডিয়েগো সিমিওনে

কঠিন লড়াইয়ের ম্যাচে অ্যাথলেটিকোকে হারালো ম্যানসিটি

কঠিন লড়াইয়ের ম্যাচে অ্যাথলেটিকোকে হারালো ম্যানসিটি

বেনফিকাকে হারিয়ে সেমিতে এক পা দিয়ে রাখলো লিভারপুল

বেনফিকাকে হারিয়ে সেমিতে এক পা দিয়ে রাখলো লিভারপুল

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা