ড্র করেও রেকর্ড দশম শিরোপা জিতলো পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০০ এএম, ২৪ এপ্রিল ২০২২
ড্র করেও রেকর্ড দশম শিরোপা জিতলো পিএসজি

অঁজির বিপক্ষে জয়ের পর শিরোপার একদম কাছে চলে এসেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শিরোপা ছুঁতে দরকার ছিল মাত্র ১ পয়েন্ট। লেন্সের বিপক্ষে ১-১ গোলে ড্র করে প্রয়োজনীয় পয়েন্ট তুলে নিলো মারিসিও পচেত্তিনোর দল। আর তাতেই নিশ্চিত হলো রেকর্ড দশম লিগ ওয়ান শিরোপা।

বাংলাদেশ শনিবার (২৩ এপ্রিল) দিবাগত রাতে ঘরের মাঠে ম্যাচের শুরুতেই বল দখলে আধিপত্য করলেও সুযোগ তৈরি করতে পারছিল না পিএসজি। ২৪তম মিনিটে নেইমারের ব্যাকহিলে ভালো একটি সুযোগ পেয়েও বাইরে মেরে হাতছাড়া করেন কিলিয়ান এমবাপে।

এরপরের সময়ে পিএসজির সামনে বাধা হয়ে দাঁড়ান লেন্সের গোলরক্ষক। ২৬ মিনিটে এগিয়ে এসে আশরাফ হাকিমির শট রুখে দেন সফরকারী তিনি। ৩১তম মিনিটে দুরূহ কোণ থেকে মেসির নেয়া দুর্দান্ত শটও ঠেকিয়ে আবারও দলকে রক্ষা করেন।

প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ পায় ফরাসি জায়ান্টরা। তবে এদিন নিজের ছায়া হয়েই ছিলেন এমবাপে। গোটা দুয়েক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি। দ্বিতীয়ার্ধেও গোল মিসের মহড়া চালিয়ে গেলেন ফরাসি তারকা। তাতে হতাশাই বাড়লো।

অবশেষে ম্যাচের ৬৮তম মিনিটে মেসির জাদুকরী গোল। নেইমারের পাস ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের ট্রেডমার্ক শটে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী। লিগ ওয়ানে এ নিয়ে চারবার লক্ষ্যভেদ করলেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল হলো ৯টি।

পিএসজি তখন জয় নিয়ে মাঠ ছাড়ার অপেক্ষায়। ঠিক তখনই ৮৮ মিনিটের মাথায় গোল্ল করে বসেন লেন্সের ফরাসি তারকা কোরেনটিন জেন। বাঁ দিক থেকে এক সতীর্থের পাস ধরে পিএসজির জাল কাঁপিয়ে দেন অরক্ষিত অবস্থায় থাকা ফরাসি ফরোয়ার্ড।

এই ড্রতে ৩৪ ম্যাচে ২৪ জয় ও ৬ ড্র নিয়ে পিএসজির পয়েন্ট হলো ৭৮। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। এবারের মৌসুমে ফরাসি কাপ, সুপার কাপ, চ্যাম্পিয়ন্স লিগ হারানো পিএসজির জন্য সান্ত্বনা হয়ে রইলো একমাত্র লিগ শিরোপা।

এ নিয়ে ফ্রান্সের শীর্ষ লিগে পেশাদার যুগে সাঁত এতিয়েনের সবচেয়ে বেশি ১০ শিরোপা জয়ের রেকর্ডও স্পর্শ করল তারা। কোচিং ক্যারিয়ারে এই প্রথম কোনো লিগ শিরোপা জিতলেন পচেত্তিনো। ক্লাব ক্যারিয়ারে ৩৬তম শিরোপা জয়ে দানি আলভেসের পাশে বসলেন লিওনেল মেসি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজি-রিয়ালের উপর ‘ঝুলে’ আছে এমবাপের সিদ্ধান্ত

পিএসজি-রিয়ালের উপর ‘ঝুলে’ আছে এমবাপের সিদ্ধান্ত

ক্যারিয়ার নিয়ে এমবাপের সিদ্ধান্ত সমর্থন করবো: আশরাফ হাকিমি

ক্যারিয়ার নিয়ে এমবাপের সিদ্ধান্ত সমর্থন করবো: আশরাফ হাকিমি

এক মৌসুমেই শেষ হচ্ছে রামোসের পিএসজি অধ্যায়

এক মৌসুমেই শেষ হচ্ছে রামোসের পিএসজি অধ্যায়

আরও পাঁচ বছর খেলতে চান সার্জিও রামোস

আরও পাঁচ বছর খেলতে চান সার্জিও রামোস