শিরোপা জেতার পরও প্যারিস ছাড়ছেন পিএসজির পাঁচ তারকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৮ এএম, ২৭ এপ্রিল ২০২২
শিরোপা জেতার পরও প্যারিস ছাড়ছেন পিএসজির পাঁচ তারকা

চলতি মৌসুমে রেকর্ড দশম লিগ ওয়ান শিরোপা ঘরে তুলেছে ফরাসি জায়ান্ট পিএসজি। তবে চার আসরের মধ্যে তিনটি থেকে বিদায়ের হতাশা এখনো রয়ে গেছে পার্ক দি প্রিন্সেসে। সেই হতাশা থেকেই কিনা এবার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন পিএসজির গুরুত্বপূর্ণ পাঁচ খেলোয়াড়।

ফরাসি দৈনিক এল কুইপের সুত্রমতে, যে পাঁচ খেলোয়াড় দল ছেড়ে যাবেন তারা হলেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারদেস, জার্মান তারকা জুলিয়ান ড্রাক্সলার ও থিলো কেহরার এবং ফ্রান্স তারকা লেভিন কুরজাওয়া।

অ্যাঞ্জেল ডি মারিয়ার বিষয়টি সবচেয়ে পরিষ্কার। কারণ চলতি বছরের জুনেই ফরাসি ক্লাবের সাথে তার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। ৩৪ বছর বয়সি এই তারকা লিগ ওয়ানে খেলতে আর আগ্রহী নন। গুঞ্জন শোনা যাচ্ছে, তিনি স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ বা বার্সেলোনার সাথে যুক্ত হতে পারেন।

এই তালিকায় আরেকটা নাম জার্মান তারকা জুলিয়ান ড্রাক্সলার। তার ব্যাপারটা অবশ্য আলাদা। একজন বড় তারকা হিসেবেই ফ্রান্সের রাজধানীতে এসেছিলেন তিনি। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে মোটেই দলে নিয়মিত হতে পারছেন না। পিএসজি তাকে বাদ দিতে চায়। জার্মানির বেশ কয়েকটি ক্লাব তাকে দলে নিতে ইচ্ছুক। স্প্যানিশ ক্লাব সেভিয়াও তার ব্যাপারে যথেষ্ঠ আগ্রহ দেখিয়েছে।

ডি মারিয়ার পাশাপাশি ক্লাব ছাড়তে যাচ্ছেন আরেক আর্জেন্টাইন লিয়ান্দ্রো পারদেশ। তিন বছর আগে ৪০ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভেড়ায় ফরাসি ক্লাবটি। শিরোপা জয়ে পারদেশের ভূমিকাও কম নয়। তবে এখন মনে হচ্ছে সে তাদের পরিকল্পনার অংশ নয়। জানা গেছে, ভবিষ্যতে ইতালিয়ান সিরি এ-তে দেখা যেতে পারে পারদেশকে।

লেভিন কুরজাওয়ার সঙ্গে তিন বছরের চুক্তি ছিল পিএসজির। তবে ইনজুরির কারণেই এক বছর সাইড লাইনে কাটাতে হয়েছে ফ্রান্স ফুল-ব্যাককে। তাই বর্তমানে তাকে রাখতে চাচ্ছেন না পচেত্তিনো। তার চুক্তিতে আরও দুই বছর বাকি আছে। তাকে বাদ দিতে ক্লাবকে লোকসান মেনে নিতে হবে।

জার্মান তারকা থিলো কেহরারও পিএসজি ছাড়ার পরিকল্পনা করেছেন। ফুটবলের বাজারে তার বেশ কদর আছে। ২৫ বছর বয়সী তারকা পিএসজিতে তেমন সাফল্য অর্জন করতে পারেনি, তবে বুন্দেসলিগা এবং প্রিমিয়ার লিগ উভয়েই তার প্রচুর সাফল্য রয়েছে। কেহরারের সম্ভব্য গন্তব্য হতে পারে কোনো জার্মান ক্লাব।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

লিগ জিতেও চাকরি হারাচ্ছেন পিএসজি বস পচেত্তিনো

লিগ জিতেও চাকরি হারাচ্ছেন পিএসজি বস পচেত্তিনো

পিএসজি সমর্থকদের দুয়োর জবাব দিলেন নেইমার

পিএসজি সমর্থকদের দুয়োর জবাব দিলেন নেইমার

পিএসজিতে মেসি-নেইমারদের নতুন স্পন্সর ‘গোট’

পিএসজিতে মেসি-নেইমারদের নতুন স্পন্সর ‘গোট’

পিএসজি ‘ছাড়া নিয়ে’ এমবাপের যত কথন

পিএসজি ‘ছাড়া নিয়ে’ এমবাপের যত কথন